ফিরহাদদের জামিন মামলায় গঠিত হাইকোর্টের ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ

নারদ মামলায় চার নেতা-মন্ত্রীর জামিন নিয়ে মতানৈক্য ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের

Updated By: May 21, 2021, 09:50 PM IST
ফিরহাদদের জামিন মামলায় গঠিত হাইকোর্টের ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ

নিজস্ব প্রতিবেদন: বিচারপতিদের মধ্যে মতভেদ। সে কারণে নারদ-মামলা গেল হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে। সন্ধেয় বৃহত্তর বেঞ্চ গঠিত হল। এই বেঞ্চে রয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল, বিচারপতি হরিশ টন্ডন,  বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি সৌমেন সেন ও  বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। আগামী সোমবার মামলার শুনানির সম্ভাবনা।

হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে চলছিল সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়ের জামিনের মামলা। নারদ মামলায় ৪ অভিযুক্তের জামিন নিয়ে মতের অমিল হয় দুই বিচারপতির। ধৃতদের জামিন দেওয়ার পক্ষে ছিলেন অরিজিৎ। কিন্তু বিরোধিতা করেন প্রধান বিচারপতি। মামলা পাঠানো হয় বৃহত্তর বেঞ্চে। ওই চারজনের গৃহবন্দির নির্দেশ দেন বিচারপতিরা।

তার বিরোধিতা করে ধৃতদের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি জানান, পুরসভায় যেতে না পারলে কোভিডের বিরুদ্ধে ববি হাকিম তদারকি করবেন কীভাবে? কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন,''২৪ ঘণ্টা কাজ করছিলেন ফিরহাদ হাকিম। তিনি ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নিয়েছিলেন। এই মুহূর্তে তাঁকে আটকালে কাজ বন্ধ হয়ে যাবে।'' আজই বৃহত্তর বেঞ্চে শুনানির দাবি করেন কল্যাণ। 

আরও পড়ুন- রাজ্য পুলিসে বড়সড় রদবদল, CID-র শীর্ষ পদ থেকে সরানো হল Anuj Sharma-কে

 

.