রাজ্য পুলিসে বড়সড় রদবদল, CID-র শীর্ষ পদ থেকে সরানো হল Anuj Sharma-কে

তাঁর বদলে কে এলেন দায়িত্বে?

Updated By: May 21, 2021, 07:41 PM IST
রাজ্য পুলিসে বড়সড় রদবদল, CID-র শীর্ষ পদ থেকে সরানো হল Anuj Sharma-কে

নিজস্ব প্রতিবেদন: রাজ্য পুলিসে বড়সড় রদবদল। সিআইডি-র (CID) শীর্ষ পদ থেকে সরানো হল অনুজ শর্মাকে (Anuj Sharma)। দায়িত্বে এলেন জ্ঞানবন্ত সিং (Gyanwant Singh)। রাজ্য সশস্ত্র পুলিসের এডিজি হলেন অনুজ। রদবদল ঘটল আরও বেশ কয়েকটি পদে। স্বরাষ্ট্র দপ্তর সূত্রে তেমনই খবর মিলেছে।

একসময়ে কলকাতা পুলিসের কমিশনার ছিলেন অনুজ শর্মা। বিধানসভা ভোটের মুখে রাজ্য পুলিসে বড়সড় রদবদল করে নবান্ন। তখন বদলি হয়ে যান অনুজ শর্মাও। সিআইডি-র সর্বোচ্চ পদ অর্থাত্‍  এডিজি (‌সিআইডি)‌ পদে বসানো হয় তাঁকে। কলকাতা পুলিসের নয়া কমিশনার হন সোমেন মিত্র। কয়েক মাসে ব্যবধানে ফের বদল ঘটল সিআইডি-তে। অনুজ শর্মার পরিবর্তে সংস্থার শীর্ষ পদে আনা হল জ্ঞানবন্ত সিং-কে।

আরও পড়ুন: ফিরহাদদের জামিন মামলায় গঠিত হাইকোর্টের ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ

প্রসঙ্গত, রাজ্যের ভোট ঘোষণা হতেই পুলিসে একাধিক রদবদল করেছিল নির্বাচন কমিশনার। সরিয়ে দেওয়া হয়েছিল রাজ্য পুলিসের তত্‍কালীন ডিজি বীরেন্দ্র ও এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের বাংলায় ক্ষমতায় ফিরেছেন তৃণমূল। যেদিন তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেন, সেদিন পুরানো পদে বীরেন্দ্র ও জাভেদ শামিমকে ফিরিয়ে আনেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তীকালে বদল করে দেওয়া হয় আরও ৬ IPS-কেও।

 

আরও পড়ুন: ড্রোনে নজরদারি, তৈরি NDRF, মজুত করা হচ্ছে খাদ্য, Yaas মোকাবিলায় এলাহি ব্যবস্থা রাজ্যের

.