জেলে মন্ত্রী মদন রাজার হালে থাকায় বিদ্রোহে প্রতিবেশী কয়েদিরা

জেল কয়েদিদের ব্যঙ্গ, বিদ্রুপ, টিটকিরি হজম করতে হল মন্ত্রী মদন মিত্রকে। মন্ত্রীর বাদশাহি জীবনকে ব্যাঙ্গ করেই  টিপ্পুনি ছুঁড়লেন জেল বন্দিরা। মন্ত্রীর অভিযোগ, গালমন্দও হজম করতে হয়েছে তাকে। অভিযোগ, মন্ত্রীর নালিশে অভিযুক্ত দুই বন্দিকে মারধরও করে জেল কর্তৃপক্ষ। প্রতিবাদে শুরু হয় অনশন।

Updated By: Feb 2, 2015, 04:01 PM IST
জেলে মন্ত্রী মদন রাজার হালে থাকায় বিদ্রোহে প্রতিবেশী কয়েদিরা

ওয়েব ডেস্ক: জেল কয়েদিদের ব্যঙ্গ, বিদ্রুপ, টিটকিরি হজম করতে হল মন্ত্রী মদন মিত্রকে। মন্ত্রীর বাদশাহি জীবনকে ব্যাঙ্গ করেই  টিপ্পুনি ছুঁড়লেন জেল বন্দিরা। মন্ত্রীর অভিযোগ, গালমন্দও হজম করতে হয়েছে তাকে। অভিযোগ, মন্ত্রীর নালিশে অভিযুক্ত দুই বন্দিকে মারধরও করে জেল কর্তৃপক্ষ। প্রতিবাদে শুরু হয় অনশন।

জেলের মধ্যেই বিদ্রোহ।  বন্দি বিদ্রোহ। পরিবহণ মন্ত্রী মদন মিত্রের জেলের মধ্যে বাদশাহি হালচালে বেজায় চটেছেন জেলের খেটে খাওয়া কয়েদিরা। রবিবার সন্ধ্যেয় আলিপুর সেন্ট্রাল জেলেই  মৃদুমন্দ হিমেল হাওয়া গায়ে মেখে সান্ধ্য ভ্রমণ সারছিলেন মন্ত্রী। তখনই জেলের কিছু বন্দিরই প্রবল বিদ্রোহের মুখে পড়েন তিনি। অভিযোগ, মন্ত্রীকে লক্ষ্য করে ছুঁড়ে দেওয়া হয় বেশকিছু গালমন্দ। ছিল ব্যাঙ্গ, টিপ্পুনিও।

অভিযোগ, আসামিদের মধ্যে কেউ মন্ত্রীকে বলেন,জেলে থেকেও বাড়ির ভুরিভোজ খেয়ে ভালই তো চলছে,

আবার কেউ মন্ত্রীর জেল যাপন নিয়েই ছুঁড়ে দিয়েছেন কড়া বিদ্রুপ বলেছেন, ভালোই, চুরি করেও রাজার হালেই খাসা দিন কাটাচ্ছেন। ঘুরছেন,ফিরছেন, জামাই আদরেই তো দিন কাটছে।

কয়েদিদের এই বেপরোয়া স্পর্ধায় বেজায় চটে যান মন্ত্রী। অসম্মানিত মন্ত্রী ডেকে পাঠান জেলারকে। তার কাছে উগরে দেন ক্ষোভ। ব্যাস আর যায় কোথায়। ধরে আনার নির্দেশ থাকলেও জেলার কোনও রিস্ক নেননি। সঙ্গে সঙ্গেই জরুরি তলবে ডেকে পাঠানো হয় বেয়াদপ কয়েদিদের।

মন্ত্রীকে টিপ্পুনি কাটার অভিযোগ, দুই বন্দিকে বেধড়ক মারধরও করে পুলিস। কয়েদিরাও কম যান না। সঙ্গে সঙ্গেই  শুরু হয় অনশন । জেলের মধ্যে এই এই অভিনব প্রতিবাদে শেষমেষ হার মানতে হয় জেল কর্তৃপক্ষকে। সূত্রের খবর বন্দিদের আন্দোলন থেকে সরাতে কালঘাম ছুটে যায়  জেলকর্তৃপক্ষর। শুরু হয় অনুনয়, বিনয়। আর তাতেই মান ভাঙে । অনশন ভেঙে জেল জীবনের স্বাভাবিক ছন্দে ফেরেন আন্দোলনকারীরা।

.