স্কুলে পড়ানো হবে কন্যাশ্রী প্রকল্প

এবার সরকারি কর্মসূচি আসতে চলেছে স্কুল সিলেবাসে। কন্যাশ্রী প্রকল্প পড়ানো হবে স্কুল সিলেবাসে। কন্যাশ্রী দিবসে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিলেবাস লিখবে কন্যাশ্রী প্রকল্পের আওতায় থাকা ছাত্রীরা। সেই লেখা সম্পাদনা করে সরকার পাঠিয়ে দেবে সিলেবাস কমিটির কাছে। এই গোটা কাজটি করার জন্য এক বছরের সময়সীমা বেঁধে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Aug 14, 2015, 06:45 PM IST
স্কুলে পড়ানো হবে কন্যাশ্রী প্রকল্প
ফেসবুক

ওয়েব ডেস্ক: এবার সরকারি কর্মসূচি আসতে চলেছে স্কুল সিলেবাসে। কন্যাশ্রী প্রকল্প পড়ানো হবে স্কুল সিলেবাসে। কন্যাশ্রী দিবসে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিলেবাস লিখবে কন্যাশ্রী প্রকল্পের আওতায় থাকা ছাত্রীরা। সেই লেখা সম্পাদনা করে সরকার পাঠিয়ে দেবে সিলেবাস কমিটির কাছে। এই গোটা কাজটি করার জন্য এক বছরের সময়সীমা বেঁধে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

যে সব ছাত্র কন্যাশ্রী প্রকল্পের সুযোগ পাবে, ১৮ বছর হলেই তাদের বিশেষ সার্টিফিকেট দেবে সরকার। কন্যাশ্রী দিবসে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। সেই সার্টিফিকেট দেখালে উচ্চশিক্ষা এবং চাকরি ক্ষেত্রে সুবিধা মিলবে।

মেয়েদের ওপর যদি অত্যাচার হয়, তাহলে মেয়েদেরকেই রুখে দাঁড়াতে হবে। কন্যাশ্রী দিবসে মন্তব্য মুখ্যমন্ত্রী। তবে কি নারী নিরাপত্তা নিয়ে দায় ঝেড়ে ফেলতে চান মুখ্যমন্ত্রী? উঠছে প্রশ্ন।

.