বিসর্জনের পর তিন দিন কেটে গেলেও এখনও নোংরা গঙ্গার ঘাট

রবিবারই ছিল দুর্গাপুজোর প্রতিমা নিরঞ্জনের শেষ দিন। এরপর কেটে গেছে তিন দিন। বুধবারও চোখে পড়েছে গঙ্গার ঘাটগুলির শোচনীয় দশা। বিসর্জনের পর বাবুঘাট চত্ত্বর পরিষ্কার করা হলেও উত্তর কলকাতার ঘাটগুলিতে জমে রয়েছে আবর্জনার স্তূপ। রবিবার কলকাতায় গঙ্গার বিভিন্ন ঘাটে প্রতিমা বিসর্জনের সময় থেকেই পূর্বপরিকল্পনা মাফিক গঙ্গা সাফাইয়ের কাজে নেমেছিল কলকাতা পুরসভা।

Updated By: Oct 8, 2014, 10:22 PM IST
বিসর্জনের পর তিন দিন কেটে গেলেও এখনও নোংরা গঙ্গার ঘাট

ওয়েব ডেস্ক: রবিবারই ছিল দুর্গাপুজোর প্রতিমা নিরঞ্জনের শেষ দিন। এরপর কেটে গেছে তিন দিন। বুধবারও চোখে পড়েছে গঙ্গার ঘাটগুলির শোচনীয় দশা। বিসর্জনের পর বাবুঘাট চত্ত্বর পরিষ্কার করা হলেও উত্তর কলকাতার ঘাটগুলিতে জমে রয়েছে আবর্জনার স্তূপ। রবিবার কলকাতায় গঙ্গার বিভিন্ন ঘাটে প্রতিমা বিসর্জনের সময় থেকেই পূর্বপরিকল্পনা মাফিক গঙ্গা সাফাইয়ের কাজে নেমেছিল কলকাতা পুরসভা।

নিরঞ্জনের পর প্রতিমার কাঠামো ক্রেনে তুলে অন্যত্র ফেলার ব্যবস্থাও করে পুরসভা। কিন্তু  বুধবার বাবুঘাট চত্ত্বর পরিষ্কার থাকলেও কলকাতার অন্যান্য ঘাটগুলির অবস্থা ছিল শোচনীয়। বিশেষ করে বেহাল দশা উত্তর কলকাতার ঘাটগুলির।

কলকাতা পুরসভার তরফে জানানো হয়েছে, যেমন উত্তরে বাগবাজার, কুমোরটুলি, নিমতলা ঘাট, দক্ষিণে বিচালি ঘাট, এই সব ঘাটগুলির রাস্তা  সংকীর্ণ হওয়ার কারণে মেশিনের সাহায্য নিয়ে সেগুলি পরিষ্কার করা সম্ভব হয়নি। তাই কর্মী নিয়োগ করে ঘাট সাফাইয়ে বেশি সময় লাগছে।

 

.