কুুপনে লেখা নির্দিষ্ট সময়ে দোকানে গেলেই মিলবে রেশন, ভিড় এড়াতে নয়া উদ্যোগ কলকাতা পুলিসের

 মাত্র ২০ জন করে দোকানে দাঁড়াবেন। প্রত্যেককে দেওয়া হবে কুুপন। তাতে লেখা নির্দিষ্ট সময়ে দোকানেই এলেই মিলবে রেশন। এরফলে ভিড় এড়ানো সম্ভব হবে।

Reported By: শ্রাবন্তী সাহা | Updated By: Apr 8, 2020, 11:30 AM IST
কুুপনে লেখা নির্দিষ্ট সময়ে দোকানে গেলেই মিলবে রেশন, ভিড় এড়াতে নয়া উদ্যোগ কলকাতা পুলিসের

নিজস্ব প্রতিবেদন: রেশন দোকানে ভিড় এড়াতে এবার নয়া উদ্যোগ কলকাতা পুলিসের। প্রত্যেক রেশন দোকানে বিলি করা হবে কুপন। 
প্রসঙ্গত, করোনা বিরুদ্ধে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় মুখ্যমন্ত্রী রাজ্যের দুঃস্থ পরিবারগুলিকে বিনামূল্য রেশন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এর ফলে গত পয়লা এপ্রিল থেকেই প্রত্যেক রেশন দোকানে ভিড় জমাতে শুরু করেছেন আমজনতা। তাতে লঙ্ঘিত হচ্ছে করোনার বিরুদ্ধে লড়াইয়ের মূল নীতিই। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। দেখা যাচ্ছে, কার্যত ঘাড়ের ওপর ওঠেই রেশন তুলতে ব্যস্ত সাধারণ মানুষ। ফলে করোনার সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থেকেই যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে হিমশিম খেতে হচ্ছিল পুলিসকেও। এই সমস্যা মেটাতেই নতুন উদ্যোগ কলকাতা পুলিসের। 

লকডাউনের বাজারে খুলল ফুলবাজার, ভিড় কম হলেও স্বস্তির হাসি ব্যবসায়ীদের মুখে
কী সেই নতুন ব্যবস্থা?
কলকাতা পুলিস জানাচ্ছে, রেশন তুলতে লাইনে দাঁড়িয়ে আর অপেক্ষা করতে হবে না। মাত্র ২০ জন করে দোকানে দাঁড়াবেন। প্রত্যেককে দেওয়া হবে কুুপন। তাতে লেখা নির্দিষ্ট সময়ে দোকানেই এলেই মিলবে রেশন। এরফলে ভিড় এড়ানো সম্ভব হবে।
বুধবার টালিগঞ্জ থানার পক্ষ থেকে প্রতাপদিত্য রোডের একটি রেশন দোকানে কুপন বিলি করা হয়। আপাতত কলকাতার দুটি থানায় বুধবার থেকেই এই ব্যবস্থা শুরু হয়েছে। নির্দেশ দেওয়া হয়েছে বাকি থানাগুলিতেও।

.