Pig Missing: নিষ্ক্রিয় পুলিস! শুয়োর ঘনা-কে খুঁজে পেতে মামলা কলকাতা হাইকোর্টে

গাড়ি থেকে নেমে আসে ৪ জন। তারাই ঘনাকে নিয়ে উধাও হয়ে যায়। সিসিটিভির ফুটেজে ধরা পড়েছে সেই ছবি

Updated By: Jul 1, 2022, 03:24 PM IST
Pig Missing: নিষ্ক্রিয় পুলিস! শুয়োর ঘনা-কে খুঁজে পেতে মামলা কলকাতা হাইকোর্টে

অর্নবাংশু নিয়োগী: আদালত চত্বরে বেড়ে উঠেছিল ঘনা। আইনজীবী, বিচারকদের স্নেহেই বড় হয়েছিল সে। বছর ৪ আগে সেই ঘনা আচমকাই নিরুদ্দেশ হয়ে যায়। এনিয়ে মামলাও হয়েছিল আদালতে। কিন্তু অভিযোগ, পুলিস সেভাবে গা করেনি। এনিয়ে এবার মামলা হল কলকাতা হাইকোর্ট। মামলার শুনানি হবে বিচারপতি শম্পা সরকারের এজলাসে।

কিন্তু কে এই ঘনা? শুনতে অবাক লাগলেও এই ঘনা আসলে একটি শুয়োর। বাচ্চা বয়স থেকেই সে বেড়ে উঠছিল কল্যাণী আদালত চত্বরে। আদালতে যাদের নিয়মিত যাতায়াত তাদের স্নেহেই বড় হয়ে ওঠে ঘনা। কিন্তু গত ২৫ মার্চ ভোর সাড়ে ৫টা নাগাদ একটি সাদা গাড়ি ঢোকে আদালত চত্বরে। সেই গাড়ি থেকে নেমে আসে ৪ জন। তারাই ঘনাকে নিয়ে উধাও হয়ে যায়। সিসিটিভির ফুটেজে ধরা পড়েছে সেই ছবি।

এনিয়ে কল্যাণী থানায় অভিযোগ করেন আইনজীবী অনুমিতা ভদ্র। মামলাও হয় কল্যাণী এসিজেএম আদালতে। বিচারক নির্দেশ দেন যেভাবেই হোক ঘনাকে ফিরিয়ে আনতে হবে। কিন্তু কোথায় কী এখন হদিস মেলেনি ঘনার। এবার এনিয়ে মামলা হল হাইকোর্টে।

ঘনাকে ফেরানোর দাবিতে কলকাতা হাইকোর্টে আবেদন করেছেন আইনজীবী অতসী চক্রবর্তী-সহ ৬ জন। তাঁদের বক্তব্য-

** ২৫ মার্চ অভিযোগ দায়ের পরেও পুলিস নিষ্ক্রিয়। এখনও পর্যন্ত তারা ঘনাকে খুঁজে দিতে পারেনি। পুলিস কোনও ব্যবস্থা গ্রহণ করছে না।

** কল্যাণী আদালত চার দেয়ালে ঘেরা। সেখানে কী করে একটি গাড়ি প্রবেশ করল এবং সেখান থেকে বেরিয়েও গেল। এতে কল্যাণী আদালতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

** আদালত উপযুক্ত নির্দেশিকা জারি করুক যাতে পুলিস ওই অভিযোগের ভিত্তিতে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করে।

আরও পড়ুন-রথযাত্রায় সেজে উঠেছে ইসকন,  ৬২৬ বছরের প্রাচীন মাহেশে 'মহা ধুমধাম'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.