নুন জলে স্নান করলে বেঁচে যাবে পার্লার খরচ

স্নান তো আমরা রোজই করি। তবে শুধুমাত্র নিজেকে পরিষ্কার রাখার জন্যই আমরা স্নান করে থাকি। এই স্নান করার ফলে কোনও ভাবেই আমাদের শরীর পরিষ্কার হওয়া ছাড়া আর কোনও ভাবেই উপকৃত হয় না। তাই যদি শরীর উপকৃৎ নাই হয় তাহলে আর স্নান করা কেন?

Updated By: Nov 25, 2015, 11:21 AM IST
নুন জলে স্নান করলে বেঁচে যাবে পার্লার খরচ

ওয়েব ডেস্ক: স্নান তো আমরা রোজই করি। তবে শুধুমাত্র নিজেকে পরিষ্কার রাখার জন্যই আমরা স্নান করে থাকি। এই স্নান করার ফলে কোনও ভাবেই আমাদের শরীর পরিষ্কার হওয়া ছাড়া আর কোনও ভাবেই উপকৃত হয় না। তাই যদি শরীর উপকৃৎ নাই হয় তাহলে আর স্নান করা কেন?

শীতকালে আমাদের শরীরের বিভিন্ন স্থানে ব্যথা হয়ে থাকে। জানেন স্নান করার ফলে আপনার শরীরের ব্যথাও কমতে পারে! অবাক হচ্ছেন তো? জাস্ট ঘরোয়া উপায়ে স্নানের মাধ্যমে অনেক ধরনের ব্যধির হাত থেকে রেহাই পেতে পারেন। কোনও পার্লারে তে যাওয়ার দরকার পড়বে না আর।

আমরা খাবারে নুন খাই। নুন আমাদের শরীরে অনেক ব্যধির উপশমে সাহায্য করে। ঠিক সেই রকম স্নানের জলের বাথ সল্ট ব্যবহার করলেই হবে। তবে এবার এক ঝলকে দেখে নিন কী কী রোগ উপশমে সক্ষম হতে পারে ইএ বাথ সল্ট...

১. ত্বকের জন্য ভাল
এই নুন ত্বকের জন্য খুবই ভাল। স্নানের জলের মধ্যে এই নুন মিশিয়ে স্নান করলে ত্বক উজ্জ্বল হবে। নুনে থাকে ম্যাগনেশিয়াম, ক্যালসিয়াম, সোডিয়াম, পটাশিয়াম যা ত্বকের মধ্যে গিয়ে ত্বকের কোষগুলিকে নতুনভাবে গঠন করে সতেজ ও উজ্জ্বল ত্বকের উপহার দেবে আপনাকে।

২. ডিটক্সিফিকেশন
উষ্ণ গরম জলের সঙ্গে নুন মিশিয়ে স্নান করলে ত্বকের অতিরিক্ত টক্সিন বেরিয়ে যায়। নুন কোষের মুখ গুলিকে খুলে দেয় যা নুনে থাকা মিনারেলসগুলিকে শুষে নেয়। এর ফলে সারাদিনের যত নোংরা সব বেরিয়ে গিয়ে ত্বক হয়ে ওঠে মসৃণ এবং উজ্জ্বল।

৩. কম বয়সি দেখাবে আপনাকে
নিজেকে কম বয়সি দেখাতে কে না চায়। কিন্তু পার্লারে গিয়ে হাজার হাজার টাকা খরচ করতে হয় প্রতি মাসে। কিন্তু জানেন বাথ সল্ট দিয়ে স্নান করলে মুছে যাবে ত্বকের সমস্ত বলিরেখা। আসলে এই নুন ত্বকের ময়েশচার ধরে রাখতে সাহায্য করে। যার ফলে ত্বকে বলিরেখা পড়ে না।

৪. রক্ত সঞ্চালন বাড়ায়
সারাদিন বাইরে ঘুরে ঘুরে কাজ করার পর বাড়িতে এসে বাথ সল্ট দিয়ে স্নান করে নিন। তাতে দেখবেন অনেক বেশি সতেজ লাগবে নিজেকে। নুন শরীরের রক্ত চলাচল ঠিক রাখতে সাহায্য করে যার ফলে ছুঁতে পারে না ক্লান্তি।

৫. বিভিন্ন রোগ নিরাময়
অস্টিও আর্থারাইটিস, নিদ্রাহীনতা, ছুলকানি এই সমস্ত রোগের হাত থেকে নিরাময় পাওয়া যায় এই নুন জলে স্নানের মাধ্যমে।

.