Coronavirus: স্বস্তি বাড়িয়ে সংক্রমণ কমলেও, করোনায় ফের দেশে বাড়ল মৃত্যু

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫১ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৮০৫। 

Updated By: May 8, 2022, 12:21 PM IST
Coronavirus: স্বস্তি বাড়িয়ে সংক্রমণ কমলেও, করোনায় ফের দেশে বাড়ল মৃত্যু
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমলেও তা এখনও সাড়ে ৩ হাজার ছুঁইছুঁই। বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫১ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৮০৫। 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪০ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২২। এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৬৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩১ লক্ষ ২ হাজার ১৯৪।

বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লক্ষ ৫০ হাজার ৪৫২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫১ কোটি ৭০ লক্ষ ১৭ হাজার ১৮১। দেশে এবার বাড়ছে কোভিড সংক্রমণ৷ দিল্লিতে যে হারে পজিটিভিটি রেট বেড়েছে তা যথেষ্ট আশঙ্কাজনক মানছে ওয়াকিবহাল মহল৷ সম্প্রতি করোনা বিধিনিষেধ উঠিয়ে নিয়েছিল একাধিক রাজ্য।

তবে যে হারে এবার বাড়ছে অতিমারী সৃষ্টিকারী ভাইরাস, সেই প্রেক্ষাপটে ফের মাস্ক বিধি বাধ্যতামূলক করতে চলেছে একাধিক রাজ্য। জনবহুল এলাকায় মাস্ক বিধি ফের ফিরতে চলেছে বলে জানা গিয়েছে।  চতুর্থ ঢেউ নিয়ে লাল সংকেত এসে গিয়েছে দেশে।

বিজ্ঞানীরা জানিয়েছেন যে হারে সংক্রমণ বেড়ে চলেছে দেশে, সেখানে চতুর্থ ঢেউ হয়তো সময়ের অপেক্ষা। প্রতিদিনই প্রায় বেড়ে চলেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত সপ্তাহের থেকে প্রায় অনেকটাই বেড়েছে সংক্রমণ সংখ্যা। পরিসংখ্যানের হিসেবে প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন, Kids At Risk: Acute Hepatitis-এ আক্রান্ত লিভার! অজানা রোগের কবলে ১২ দেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.