দেবদেবীদের নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগ, মুনাওয়ারের পাশে বীর দাসরা

কেন গ্রেফতারি করা হল মুনাওয়ার ফারুকিকে, প্রশ্ন তোলেন বীর দাসরা 

Edited By: জয়িতা বসু | Updated By: Jan 4, 2021, 01:09 PM IST
দেবদেবীদের নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগ, মুনাওয়ারের পাশে বীর দাসরা
ভীর দাস, মুনাওয়ার ফারুকি

নিজস্ব প্রতিবেদন : কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকির গ্রেফতারির প্রতিবাদে সরব হলেন বলিউডের একাংশের অভিনেতা, চিত্রনাট্যকাররা। বীর দাস থেকে শুরু করে বরুণ গ্রোভাররা সরব হলেন মুনাওয়ারের গ্রেফতারির প্রতিবাদে। এমনকী, গ্রেফতারির আগে মুনাওয়ারকে 'মারধরও' করা হয় বলে অভিযোগ করেন বরুণ গ্রোভার।

হিন্দু দেবদেবী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে অশালীন মন্তব্যের অভিযোগে প্রথমে আটক করা হয় কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকিকে। এরপর গুজরাটের জুনাগড়ের ওই কৌতুকশিল্পীকে গ্রেফতার করা হয়। ওই ঘটনার পরপরই জোর শোরগোল শুরু হয়ে যায়। অভিযোগ, মুনাওয়ার ফারুকিকে টেনে হিঁচড়ে মধ্যপ্রদেশের ইন্দোরের ওই ক্যাফে থেকে নিয়ে যাওয়া হয়। এরপরই তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। মুনাওয়ারকে গ্রেফতারির পর তাঁর সমর্থনে সুর চড়ান বলিউড অভনেতা বীর দাস, বরুণ গ্রোভাররা। শুধুমাত্র মজা করার জন্য কেন মুনাওয়ারকে গ্রেফতারি করা হয়, তা নিয়ে প্রশ্ন তোলেন বরুণ গ্রোভার। 'সেক্রেড গেমস'-এর চিত্রনাট্যকার বরুণ গ্রোভার এ বিষয়ে একটি ভিডিয়ো শেয়ার করেন। সেখানে তিনি দাবি করেন, বিজেপি বিধায়কের ছেলে একলব্য সিং গউর এবং তাঁর দলবল মুনাওয়ারকে মারধার শুরু করেন।

আরও পড়ুন : অমিত শাহ, হিন্দু দেবদেবীদের নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগ, আটক কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি

বরুণ গ্রোভারের ওই ভিডিয়ো নিয়ে শোরগোল শুরু হওয়ার পরপরই এ বিষয়ে মুখ খোলেন বীর দাস। তিনি বলেন, কৌতুকশিল্পীদের থামানো যাবে না। মানুষকে হাসাতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ট্যুইট শেয়ার করে বীর দাস এ বিষয়ে তাঁর মত প্রকাশ করেন।

 

প্রসঙ্গত গত শনিবার মধ্যপ্রদেশের ইন্দোরে একটি অনুষ্ঠানে হাজির হন মুনাওয়ার ফারুকি। তাঁর সঙ্গে ছিলেন এডউইন অ্যান্থনি, প্রকার ব্যাস, প্রতীম ব্যাস এবং নলিন যাদব। ইন্দোরের ওই অনুষ্ঠানের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সম্পর্কে অশালীন মন্তব্য করা হয় বলে অভিযোগ করেন একলব্য সিং গউর নামে এক ব্যক্তি। স্থানীয় বিজেপি বিধায়ক মালিনী লক্ষ্মণ সিং গউরের ছেলে একলব্য শনিবার ইন্দোরের ওই অনুষ্ঠানে হাজির হন। সেখানে গিয়েই মুনাওয়ার ফারুকির ওই অনুষ্ঠানে ভিডিয়ো শ্যুট করে তিনি। এরপর সেই ফুটেজ নিয়ে সোজা থানায় চলে যান একলব্য। 

আরও পড়ুন : 'ঘৃণা' ছড়াবেন না, ভারতীয় নাগরিকত্বের প্রমাণ দিয়ে আর্জি Diljit-র

বিজেপি বিধায়কের ছেলের অভিযোগের ভিত্তিতে মুনাওয়ার ফারুকি এবং তাঁর ৫ সঙ্গীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ, ২৬৯ ধারায় দায়ের করা হয় অভিযোগ। এসবের পাশাপাশি আরও অভিযোগ করা হয়, কমেডি শো চলাকালীন করোনা বিধি মানা হয়নি। যার জেরে ইন্দোরের একটি ক্যাফের মধ্যে প্রায় ১০০ জন পাশাপাশি বসে শো দেখতে শুরু করেন। পাশাপাশি ওই শোয়ের জন্য স্থানীয় প্রশানের অনুমতিও নেওয়া হয়নি বলে অভিযোগ।

.