অনু মালিকের বিরুদ্ধে এবার বিস্ফোরক আলিশা চিনয়

অনু মালিকের বিরুদ্ধে মুখ খুললেন সঙ্গীতশিল্পী আলিশা চিনয়। 

Updated By: Oct 22, 2018, 04:03 PM IST
অনু মালিকের বিরুদ্ধে এবার বিস্ফোরক আলিশা চিনয়

নিজস্ব প্রতিবেদন:  সোনা মহাপাত্র, শ্বেতা পণ্ডিত সহ মোট ৪ জন মহিলার পর এবার বলিউডের সঙ্গীত পরিচালক অনু মালিকের বিরুদ্ধে মুখ খুললেন সঙ্গীতশিল্পী আলিশা চিনয়। যদিও তাঁর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ মিথ্যে বলেই দাবি করেছেন অনু মালিক। তবে সঙ্গীত শিল্পী আলিশা চিনয়ের কথায়স অনু মালিকের বিরুদ্ধে প্রকাশ্যে আসা সব অভিযোগই সত্যি।

'ডেকান ক্রনিক্যাল'কে দেওয়া এক সাক্ষাৎকারে, আলিশা বলেন, '' অনু মালিকের বিরুদ্ধে যেসমস্ত কথা বলা হচ্ছে, বা লিখিত যে সমস্ত অভিযোগ আনা হচ্ছে তাঁর প্রতিটি শব্দ সত্যি। এবিষয়ে আমি অনু মালিকের বিরুদ্ধে অভিযোগকারিণী সমস্ত মহিলার পাশে দাঁড়াচ্ছি। আশা রাখি ওই সমস্ত মহিলারা যেন শান্তি খুঁজে পান। ''

তবে এর আগে ১৯৯০ সালে অনু মালিকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন আলিশা। অনু মালিকের সঙ্গীত পরিচালনায় তাঁর গাওয়া বিখ্যাত ও জনপ্রিয় গান  'মেড ইন ইন্ডিয়া' মুক্তির ঠিক পরপরেই অনু মালিকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছিলেন তিনি। তারপর দীর্ঘদিন আর অনু মালিকের বিরুদ্ধে কাজ করেননি আলিশা। পরবর্তীকালে অবশ্য ২০০৩ সাল 'ইশক ভিসক' ছবিতে এক সঙ্গে কাজ করেন। পরবর্তীকালে 'ইন্ডিয়ান আইডল'এ অনু মালিকের সঙ্গে বিচারকের আসনেও ছিলেন আলিশা।

প্রসঙ্গত, অনু মালিকের বিরুদ্ধে একাধিক মহিলার যৌন হেনস্থা অভিযোগে পর অনু মালিককে 'ইন্ডিয়ান আইডল'-এর বিচারকের আসন থেকে  সরিয়ে দেওয়া হয়। 'সোনি টিভি'র তরফে জানিয়ে দেওয়া হয় '' অনু মালিক ইন্ডিয়ান আইডলের বিচারকের আসনে থাকছেন না। তবে রিয়েলিটি শোটি যেভাবে চলছে সেভাবেই চলবে। অনু মালিকের বদলে অন্যকোনও সঙ্গীত তারকাকে সেখানে আনা হবে।'' ইন্ডিয়ান আইডল কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে শ্বেতা পণ্ডিত।

সোনা মহাপাত্র ও শ্বেতা পণ্ডিতের পাশাপাশি অনু মালিকের বিরুদ্ধে মুখ খুলেছেন আরোও এক মহিলা। তিনি 'মিড ডে'তে তাঁর ভয়বহ অভিজ্ঞতার কথা শেয়ার করে জানান, তাঁর সঙ্গে অনুর দেখা হয় ১৯৯০ সালে মুম্বইয়ের মেহবুব স্টুডিওতে। সেখানেই অনু তাঁকে চেপে ধরেন। পরে ক্ষমা চেয়ে নেন। এখানেই শেষ নয়। অনু মালিকের সঙ্গে তাঁর একটি হয়রানির ঘটনা ঘটে সুরকারের নিজের বাড়িতে। ওই মহিলার দাবি, ‘নিজের বাড়িতে তাঁর পাশেই সোফাতে বসেছিলেন অনু। বুঝতে পারছিলাম ফাঁদে পড়েছি। কারণ ওইদিন অনুর বাড়ির কেউ ছিলেন না। উনি আমার স্কার্ট তুলে ধরেন। ওকে ঠেলে সরানোর চেষ্টা করছি এমন সময় দরজার বেল বেজে উঠল। ওই ঘটনার পর এনিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নিষেধ করেন অনু।

অন্য আর এক মহিলাও যৌন হয়রানির অভিযোগ এনেছেন অনু মালিকের বিরুদ্ধে। তিনি মিড ডে-কে জানিয়েছেন, একবার অনু তাঁকে সিফন শাড়ি পরে তাঁর বাড়িতে আসতে বলেন। ওর সঙ্গে কথা বলে বেরিয়ে যাওয়ার সময়ে উনি আমাকে জড়িয়ে ধরেন।

.