Dev| Mamata Banerjee: ব্যস্ত শাহরুখ! পর্যটনে ‘বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ দেব, ঘোষণা মমতার, কী বলছেন অভিনেতা?

Dev As Bengal Brand Ambassador: বুধবার নবান্নের সভাঘরে ছিল ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের বৈঠক। সেই বৈঠকে হাজির ছিলেন দেবও। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত জানান মমতা।  আচমকা দিদির এই প্রস্তাব শুনে খানিক হকচকিয়ে যান অভিনেতা-সাংসদও। তিনি বলে ওঠেন, ‘আমি?’ এরপরেই দেবকে পর্যটন দফতর থেকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

Reported By: সুতপা সেন | Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Mar 15, 2023, 06:16 PM IST
Dev| Mamata Banerjee: ব্যস্ত শাহরুখ! পর্যটনে ‘বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ দেব, ঘোষণা মমতার, কী বলছেন অভিনেতা?

Mamata Banerjee, Dev, Bengal Brand Ambassador, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার তৃণমূল সাংসদ ও অভিনেতা দেবকে নয়া দায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খান, মুখ্যমন্ত্রী নিজেই সুপারস্টারকে সেই দায়িত্ব দিয়েছিলেন কিন্তু কাজের চাপে সেদিকে বিশেষ নজর দিতে পারেন না শাহরুখ। তাই এবার শাহরুখের বদলে দেবকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে কাজ করার অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। আচমকা দিদির এই অনুরোধ শুনে খানিক হকচকিয়ে যান অভিনেতা-সাংসদও। তিনি বলে ওঠেন, ‘আমি?’ এরপরেই দেবকে পর্যটন দফতর থেকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- Alia Bhatt Birthday: শুধু অভিনয়ই নয়, আরও অন্য পেশাও রয়েছে আলিয়ার, সম্পত্তি পরিমাণ ৫০০ কোটির বেশি...

বুধবার নবান্নের সভাঘরে ছিল ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের বৈঠক। সেই বৈঠকে হাজির ছিলেন দেবও। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত জানান মমতা। মুখ্যমন্ত্রী বলেন, ‘আমাদের শাহরুখ আছে, কিন্তু সে তো খুব ব্যস্ত, টাইম পায় না বেচারা। সে একটা ভিডিয়ো করেও দিয়েছিল। গৌতমদা একটা ভিডিয়ো বানিয়ে দেবে সেটা দেব আর দু তিনজনে মিলে করুক।’ এ নিয়ে দেবের মতামতও চান মমতা। প্রশ্ন করেন, "দেব তুমি কিছু বলবে?" তাতে হেসে ফেলেন দেব। এদিক ওদিক তাকিয়ে জবাব দেন, "না না, কিছু বলব না।" 

নতুন এই দায়িত্ব পেয়ে কী বলছেন দেব?  জি ২৪ ঘণ্টার তরফ থেকে দেবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমি এখনও বুঝতে পারছি না, বিষয়টা বুঝে উঠতে পারিনি, তবে বেঙ্গলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে কাজ করা গর্বের। আমি এখনও সবটা হজম করতে পারিনি। তবে চেষ্টা করব যাতে বাংলার মান সম্মান রাখতে পারি। উনি আমার উপর ভরসা করেছেন, এটা আমার কাছে সম্মানের। যদি বাংলার এগিয়ে যাওয়ায় আমি শরিক হতে পারি, সেটা সত্যিই গর্বের।’

আরও পড়ুন- Priyanka Chopra-Shah Rukh Khan: ‘বলিউড ছেড়ে হলিউডে যেতে চাই না’, শাহরুখের মন্তব্য শুনে প্রিয়াঙ্কা বললেন...

প্রসঙ্গত, এদিন নবান্নে শিল্পপতিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে যোগ দিয়েছিলেন বিভিন্ন দফতরের মন্ত্রীরা। সঙ্গে রাজ্যের স্বরাষ্ট্রসচিব-সহ সরকারি আধিকারিকরাও। মুখ্যমন্ত্রী বলেন, 'ক্ষুদ্র ও মাঝারি শিল্পে অনেক উন্নতি করেছে রাজ্য। ৪১ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে। ৮ হাজার একর জমি অধিগ্রহণের জন্য চিহ্নিত করা হয়েছে। জোর জমি অধিগ্রহণ করবে না সরকার'। শুধু তাই নয়, আগামিদিনে রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগে খতিয়ানও তুলে ধরেন তিনি। লক্ষ্য, বিনিয়োগ। রাজ্য পালাবদলের পর, প্রতিবছরই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করে সরকার। মাঝে করোনার কারণে দু'বছর এই সম্মেলন বন্ধ ছিল। গত বছর বিশবঙ্গ বাণিজ্য সম্মেলন হয়েছিল নিউটাউনের কনভেনশন সেন্টারে। শিল্পপতিদের কাছে মুখ্যমন্ত্রীর বার্তা ছিল, 'আপনারা বিনিয়োগ করুন। আমার সরকার আপনাদের সবরকম সহযোগিতা করবে'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.