Kaushik Ganguly-Aparajita Adhya: নভেম্বরে পর্দায় কৌশিক-অপরাজিতার ‘কথামৃত’

Kaushik Ganguly-Aparajita Adhya: এক অসম্পূর্ণ দাম্পত্যের সম্পূর্ণ গল্প বলবে 'কথামৃত'। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় আগেও কাজ করেছেন। তবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে এই প্রথম পর্দায় আসছেন অপরাজিতা আঢ্য।

Updated By: Oct 19, 2022, 04:21 PM IST
Kaushik Ganguly-Aparajita Adhya: নভেম্বরে পর্দায় কৌশিক-অপরাজিতার ‘কথামৃত’

Kaushik Ganguly, Aparajita Adhya, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাছের মানুষদের সবসময় সব কথা মুখ ফুটে বলতে হয় না, অনেকক্ষেত্রেই না বলা কথা সহজেই বুঝে যান ভালোবাসার মানুষেরা। কিন্তু সবসময় কি তা সম্ভব হয়! না বলা কথা বোঝার ক্ষমতা রোমান্টিসিজম হলেও বাস্তব জীবনে যদি সত্যিই কেউ বাকশক্তি হারান সেই পরিস্থিতি ভয়াবহ হয়ে ওঠে। কারণ প্রকৃত অর্থে একটি মানুষের সব কথা বোঝা কি আদৌ সম্ভব! সম্পর্কের কথোপকথের গুরুত্ব নিয়েই জিৎ চক্রবর্তীর আগামী ছবি 'কথামৃত'। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় আগেও কাজ করেছেন। তবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে এই প্রথম পর্দায় আসছেন অপরাজিতা আঢ্য। সৌজন্যে 'কথামৃত'।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

ছবির গল্পে দেখা যায় ছেলে ঋককে নিয়ে সুখের সংসার সনাতন (কৌশিক গঙ্গোপাধ্যায়) ও সুলেখা (অপরাজিতা আঢ্য)র। পাড়ার সকলে তাঁদের আদর্শ দম্পতি বলেই জানেন। তবে সনাতন কথা বলতে পারেন না। মনের ভাব প্রকাশের জন্য পকেটে সবসময় একটি ডায়েরি রাখেন সনাতন। স্ত্রী সুলেখা তাঁর সেই ডায়েরির নাম দিয়েছেন 'কথামৃত'। অন্যদিকে বাবুন (বিশ্বনাথ বসু) এবং অনন্যা একই পাড়ার আরও একটি দম্পতি। তাঁরা অবশ্য দুজনেই কথা বলতে পারেন। তারপরেও বোঝাপড়ার অভাবে নিত্যদিনই তাঁদের ঝগড়া লেগে থাকে। কীভাবে কথা না বলেও একে অপরের সঙ্গে সুখের স্বর্গ তৈরি করেছেন সনাতন ও সুলেখা, অথচ কথা বলতে পেরেও সেখানে ব্যর্থ বাবুন ও অনন্যা, সেকথাই উঠে আসবে ছবির গল্পে। রথযাত্রার দিন প্রকাশ্যে আনা হয়েছিল 'কথামৃত'র প্রথম পোস্টার। এবার ঘোষণা হল ছবির দিন।

আরও পড়ুন-Nusrat Jahan: অফ শোল্ডার স্বচ্ছ ক্রপটপে মোহময়ী, নুসরতে মজে নেটপাড়া

জি  ২৪ ঘণ্টাকে অপরাজিতা আঢ্য জানান যে, 'চরিত্রটা খুবই বেশি কথা বলে। একটা দম্পতির গল্প, তাঁদের মধ্যে একজন কম কথা বলে ও আরেকজন বেশ কথা বলে। খুব মিষ্টি ফ্লেভারের একটা ছবি। কৌশিক গঙ্গোপাধ্যায় আমার স্বামীর চরিত্রে অভিনয় করছেন। কৌশিকদা আছেন বলেই এই ছবিটা করতে রাজি হয়েছি।' অন্যদিকে কৌশিক গঙ্গোপাধ্যায়ের মতে একটি চরিত্রের পুরো ছবিতে কোনও সংলাপ নেই, সেটা খুবই চ্যালেঞ্জিং, তাই এই চরিত্রটি তিনি বেছে নিয়েছেন।

আরও পড়ুন- Madan Mitra: ওহ লাভলি! টপাটপ হামি খাচ্ছেন মদন মিত্র

আগামী ১৮ই নভেম্বর বড়ো পর্দায় মুক্তি পাবে "কথামৃত"। এক অসম্পূর্ণ দাম্পত্যের সম্পূর্ণ গল্প বলবে "কথামৃত"। ছবিতে আরও দুটি মুখ্য চরিত্রে অভিনয় করছেন বিশ্বনাথ বসু ও অদিতি চট্টোপাধ্যায়। ছবির পরিচালক জিত চক্রবর্তী জানান ‘এটি কৌশিক গাঙ্গুলী ও অপরাজিতা আঢ্যর এক অনন্য জীবনের গল্প। মানুষের জীবনে কথা যে কতটা গুরুত্বপূর্ণ সেই বিষয় নিয়েই এই ছবি। প্রতিটি সম্পর্কের বুননে কথার গুরুত্ব এই কথামৃত। ছবিটি মুক্তি পাবে ‘জালান প্রোডাকশন’-এর ব্যানারে প্রযোজনায় প্রীতম জালান এর প্রযোজনাতে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.