Vipin Reshammiya death: হারালেন গুরুকে! প্রয়াত হিমেশের বাবা বিপিন রেশমিয়া...

Himesh Reshamiya father dies: প্রয়াত হিমেশ রেশমিয়ার বাবা সংগীত পরিচালক বিপিন রেশমিয়া। জানা গিয়েছে, গত  ১৮ সেপ্টেম্বর হাসপাতালে চিকিত্‍সাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স ৮৭। 

Updated By: Sep 19, 2024, 11:36 AM IST
Vipin Reshammiya death: হারালেন গুরুকে! প্রয়াত হিমেশের বাবা বিপিন রেশমিয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত হিমেশ রেশমিয়ার বাবা সংগীত পরিচালক বিপিন রেশমিয়া। জানা গিয়েছে, গত  ১৮ সেপ্টেম্বর হাসপাতালে চিকিত্‍সাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স ৮৭। 

রেশমিয়া পরিবারের ঘনিষ্ঠ বন্ধু বনিতা থাপার জানিয়েছেন, বিপিন রেশমিয়ার শ্বাসকষ্টের সমস্যা ছিল। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি ছিলেন। গতকাল রাত সাড়ে ৮টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি আরও বলেন, আমি তাদের পারিবারিক বন্ধু। আমি তাকে (বিপিন) পাপা বলে ডাকতাম। ১৯ সেপ্টেম্বর মুম্বাইয়ের জুহুতে পাপার শেষকৃত্য সম্পন্ন হবে।

জানা গিয়েছে, বিপিন রেশমিয়ার শেষকৃত্য সম্পন্ন হবে আজ, ১৯ তারিখ, জুহুতে। তাঁর মরদেহ শীঘ্রই বাড়িতে নিয়ে আসা হবে, যেখানে প্রবীণ এবং বিনোদন জগতে বাকি সদস্যরা তাঁদের শ্রদ্ধা নিবেদন করতে পারবেন।  ফ্যাশন ডিজাইনার ভনিতা থাপার জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে বিপিন রেশামিয়ার দেহ আনা হবে বাড়িতে। তাঁর সঙ্গে সম্পর্কের কথা উল্লেখ করে ডিজাইনার বলেন, 'আমার খুব খারাপ লাগছে। বিশ্বাস করতে পারছি না এখনও। আমি ফ্ল্যাশব্যাকে চলে গিয়েছিলাম। ২০ বছরের সম্পর্ক। তাঁর সেন্স অফ হিউমার ছিল আশ্চর্যজনক। গানের প্রতি গভীর জ্ঞান ছিল।’ 

আরও পড়ুন:Deepika Padukone: মেয়েকে 'মানুষ' করতে হবে! শাশুড়ির ঠিক পাশেই ১৮ কোটি দিয়ে ফ্ল্যাট কিনলেন দীপিকা...

প্রবীণ সংগীত পরিচালক বিপিন রেশমিয়ার পরিবার থেকে বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে লেখা, 'গভীর শোকের সঙ্গে ঘোষণা করছি আমাদের প্রিয়জনের মৃত্যু হয়েছে। ১৮ সেপ্টেম্বর বিপিন রেশমিয়া পরলোকে গমন করেছেন।' 

কম্পোজে ১৯৮৮ সালে মুক্তি পায় ‘ইনসাফ কি জং’, ২০১৪ তে মুক্তি পায় ‘দ্য এক্সপোজ’। সংগীতের দুনিয়ায় রেকর্ডও গড়েন বিপিন। সংগীত পরিচালক হিসেবে জনপ্রিয়তা অর্জন করেন বিপিন রেশমিয়া। তার লেখা গান কণ্ঠে তুলেছেন সংগীতশিল্পী লতা মঙ্গেশকর, কিশোর কুমারের মতো শিল্পীরা।

বিপিন রেশমিয়ার ছেলে হিমেশও একজন সুরকার। তিনি একজন সঙ্গীত রচয়িতা হিসেবে কর্মজীবন শুরু করেন ২০০৭ এ। চলচ্চিত্র ‘আপ কা সুরুর’এর মাধ্যমে তার অভিনয়ে অভিষেক ঘটে। একজন গায়ক ছাড়াও হিমেশ রেশমিয়া একজন সঙ্গীত পরিচালক, গীতিকার, প্রযোজক এবং একজন অভিনেতা। হিমেশের জীবনে তাঁর বাবার অবদান বিশাল। অভিভাবক ছাড়াও বিপিন ছিলেন হিমেশের গুরুও। এমনকি বিপিন রেশামিয়া একটা সময় ছেলের প্রতিভা দেখে নিজের সঙ্গীত পরিচালক হওয়ার স্বপ্ন ছেড়ে দিয়ে হিমেশকে গান শেখাতে শুরু করেছিলেন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.