Gujarat:'জুতো খুলে কেন ঢুকতে হবে?' এমারজেন্সি রুমে বেদম পিটুনি ডাক্তারকে!

গুজরাটের ভাবনগরের একটি বেসরকারী হাসপাতালে জুতো খুলতে বলায় এক চিকিৎসককে মারধর করা হয়েছে। সিসিটিভি ফুটেজে ঘটনা ধরা পড়ে। পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করেছে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Updated By: Sep 18, 2024, 05:25 PM IST
Gujarat:'জুতো খুলে কেন ঢুকতে হবে?' এমারজেন্সি রুমে বেদম পিটুনি ডাক্তারকে!
সিসিটিভি ফুটেজে সেই ভিডিও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ধর্ষণ ও হত্যার ঘটনায় গোটা দেশ জুড়ে তোলপাড়ের মধ্যেই গুজরাটের একটি হাসপাতালে ঘটে গেল এক চাঞ্চল্যকর ঘটনা। অভিযোগ, এমারজেন্সি রুমে প্রবেশের আগে রোগীর পরিবারের সদস্যদের জুতো খুলে রাখতে বলায় সেখানে কর্মরত এক চিকিৎসক-কে মারধর করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার, ভাবনগরের সিহোর এলাকার একটি বেসরকারী হাসপাতালে। মাথায় আঘাত পাওয়া এক মহিলাকে চিকিৎসার জন্য নিয়ে আসেন অভিযুক্তরা। 

আরও পড়ুন: কেন সাদা কোট-ই পরেন ডাক্তাররা? ৫ বৈজ্ঞানিক কারণ...

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে যে এমারজেন্সি রুমের ভিতরে তিনজন পুরুষ রোগীর বিছানার পাশে দাঁড়িয়ে আছেন। কিছুক্ষণ পরেই ডাক্তার জয়দীপ সিংহ গোহিল রুমে ঢুকলে রোগীর পরিবারের সদস্যদের জানান, তারা যেন নিজেদের জুতো বাইরে খুলে রাখেন। এতেই শুরু হয় অশান্তি। ডাক্তারের কথা শোনামাত্রই সেই তিন ব্যক্তি রেগে গিয়ে ডাক্তারকে মারধর করতে শুরু করেন রোগীর পরিবারের সদস্যরা। ঘটনাটি ঘটে এমারজেন্সি রুমের ভেতরেই, যেখানে রোগী শুয়ে ছিলেন এবং নার্সিং স্টাফরা সেখানেই উপস্থিত ছিলেন। তারা থামানোর চেষ্টা করলেও ওই তিন ব্যক্তি থামেননি। পুরো পরিস্থিতির ফলে শুধু চিকিৎসকই নন, এমারজেন্সি রুমের ওষুধ ও অন্যান্য জরুরি সরঞ্জামও ক্ষতিগ্রস্ত হয়।

আরও পড়ুন: বাচ্চাদের সাত তাড়াতাড়ি পিরিয়ড শুরু? বাড়ির রোজের ব্যবহার্য পণ্যই দুশমন!

 

ঘটনার পরেই পুলিসের হাতে অভিযুক্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়, হীরেন ডাঙ্গার, ভবদীপ ডাঙ্গার এবং কৌশিক কুভাদিয়াকে। তাদের বিরুদ্ধে ভারতীয় ন্যায়-সংহিতা (BNS)অনুযায়ী একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। ১১৫ (২) ধারা অনুসারে কোনও ব্যক্তিকে আঘাত করার জন্য় , ৩৫২ ধারা অনুসারে শান্তি ভঙ্গের ইচ্ছাকৃত উদ্দেশ্য এবং ৩৫১(৩) ধারা অনুসারে অপরাধী ভীতি প্রদর্শনসহ আরও বেশ কয়েকটি বিধান অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ঘন ঘন পেটের সমস্যা? এই ৭ পানীয় আপনাকে সত্যিই স্বস্তি দেবে...

এই ঘটনা শুধু চিকিৎসকদের নিরাপত্তার দিকটি সামনে আনে না, বরং হাসপাতালে শৃঙ্খলারক্ষার গুরুত্বও প্রমাণ করে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.