Mamata Banerjee: 'ইচ্ছে করে DVC জল ছেড়ে বাংলায় ম্যানমেড বন্যা করে দিল!'

Flood Situation: নিম্নচাপের বৃষ্টির জেরে DVC জল ছাড়ায় প্লাবিত হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমানের একাংশ। বাংলার বন্যা পরিস্থিতির জন্য কেন্দ্রী সরকারকেই দায়ী করলেন মুখ্যমন্ত্রী। 

Updated By: Sep 18, 2024, 05:26 PM IST
Mamata Banerjee: 'ইচ্ছে করে DVC জল ছেড়ে বাংলায় ম্যানমেড বন্যা করে দিল!'
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডিভিসির ছাড়া জলে বিপর্যস্ত এখনও পর্যন্ত বাঁকুড়ার ১২০০০, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার ৩০০০, হাওড়া জেলার ৪০০০ ও বীরভূম জেলার প্রায় ২০০০ মানুষকে নিরাপদ স্থানে সরানো হয়েছে। DVC জল ছাড়ায় প্লাবিত হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমানের একাংশ।  নবান্নে ২৪ ঘন্টা কন্ট্রোল রুম খোলা রয়েছে। এমতাবস্থায় বন্যা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে হুগলির পরশুরায় যান মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই মুখ্যমন্ত্রীর গলায় আবারও শোনা গেল ‘ম্যান মেড বন্যা’র কথা। 

আরও পড়ুন, WB Weather Update: বাড়বে গরম, শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কতটা জানাল আবহাওয়া দফতর

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমি নিজে মঙ্গলবার ডিভিসির সঙ্গে কথা বলেছিলাম। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেছিলাম। ডিভিসি আরও ২ লক্ষ কিউসেক জল ধরে রাখতে পারতো। তবু পরিকল্পিতভাবে নিজেদের রাজ্যকে বাঁচিয়ে জল ছেড়ে বাংলাকে ডোবাল! এটা ম্যান মেড বন্যা।' এদিন সকালে নতুন করে জল ছাড়ার ফলে হাওড়া জেলার আমতা, উদয়নারায়নপুর, পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল-সহ পূর্ব মেদিনীপুর জেলারও বেশ কিছু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। 

মুখ্য়মন্ত্রীর তোপ, 'বারবার বলে বলে ফেডাপ হয়ে গিয়েছি। কেন্দ্রীয় সরকার ড্রেজিং করে না। ডিভিসি আরও ২ লক্ষ কিউসেক জল রাখতে পারে। যখন তোমাদের ৭০ থেকে ৮০ শতাংশ ভরে, তখন তোমরা কেন ছাড়ো না? নিজেদের রাজ্যটাকে বাঁচাও, আর সবটা বাংলার উপর ঠেলে দাও। বাংলার কত বঞ্চনা সহ্য করবে?' এদিন বেলা ১২টা নাগাদ বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে হাওড়া হয়ে হুগলিতে পৌঁছন মুখ্যমন্ত্রী। পুরশুড়ায় যাওয়ার পথে একটি সেতুর ওপরে বহু বানভাসি মানুষকে দেখে  গাড়ি থামান। কথা বলেন বন্যা কবলিত মানুষজনের সঙ্গে। 

আরও পড়ুন, West Bengal News LIVE Update: নবান্ন থেকে এল জবাব, আজ সন্ধে ছটায় জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.