রায়গঞ্জে আজ ১৪৪ ধারার মাঝেই ভিএইচপি-র সভা, যোগ দিচ্ছেন না তোগাড়িয়া

চাপা উত্তেজনার মাঝেই ১৪৪ ধারা জারি সত্ত্বেও আজ রায়গঞ্জের মার্চেন্ট ক্লাব মাঠেই সভা করতে চলেছে বিশ্ব হিন্দু পরিষদ। তবে আইনি জটিলতার জেরে সভায় যোগ দিচ্ছেন না বিশ্ব হিন্দু পরিষদের প্রবীন তোগাড়িয়া। যদিও এবিষয়ে মুখ খুলতে রাজি নন বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা।

Updated By: Apr 5, 2015, 12:42 PM IST
রায়গঞ্জে আজ ১৪৪ ধারার মাঝেই ভিএইচপি-র সভা, যোগ দিচ্ছেন না তোগাড়িয়া

ওয়েব ডেস্ক: চাপা উত্তেজনার মাঝেই ১৪৪ ধারা জারি সত্ত্বেও আজ রায়গঞ্জের মার্চেন্ট ক্লাব মাঠেই সভা করতে চলেছে বিশ্ব হিন্দু পরিষদ। তবে আইনি জটিলতার জেরে সভায় যোগ দিচ্ছেন না বিশ্ব হিন্দু পরিষদের প্রবীন তোগাড়িয়া। যদিও এবিষয়ে মুখ খুলতে রাজি নন বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা।

বেলা একটা নাগাদ সভা হওয়ার কথা থাকলেও সকাল থেকেই সভাস্থল ও VHP-র অফিসকে কড়া পুলিসি নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে। তোগাড়িয়ার সফর নিয়ে সরকারি নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ জানিয়ে ইতিমধ্যেই আদালতে মামলা করেছে VHP।

গত বুধবার প্রবীণ তোগাড়িয়ার রাজ্যে ঢোকা নিষিদ্ধ করে রাজ্য সরকার। এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে স্বরাষ্ট্র দফতর। প্রশাসনের বক্তব্য, ভিএইচপি নেতা রাজ্যে এলে বিঘ্নিত হতে পারে আইন শৃঙ্খলা। তাঁর ঢোকা আটকাতে CRPC-র ১৪৪ ধারা জারি হয়। সেক্ষেত্রে ঢোকার চেষ্টা করলে গ্রেফতারও হতে পারেন তোগাড়িয়া।  

স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, প্রবীণ তোগাড়িয়া রাজ্যে এসে কোনও দলীয় বৈঠক বা জনসভা করলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। ফলে রাজ্যের কোনও জেলা বা কমিশনারেট এলাকায় তাঁর ঢোকা নিষিদ্ধ।  

আপাতত দু-মাসের জন্য এই নির্দেশ জারি থাকবে। প্রয়োজনে ছ মাস পরপর সময়সীমা বাড়ানো হবে। ইতিমধ্যেই সব জেলার, জেলাশাসক ও পুলিস সুপাররা এই নির্দেশিকা জারি করেছে।

.