পাম্পে পেট্রোল পেতে ৫ টাকার ভাড়ায় হেলমেট, নির্দেশিকাকে হাতিয়ার করেই চলছে ব্যবসা

হেলমেট না পরলে মিলবে না পেট্রোল। জেলাশাসকের সেই নির্দেশ কার্যকর করতে উঠে পড়ে লাগলো বর্ধমানের পেট্রোল পাম্পগুলি। সরকারি নির্দেশিকাকে  সামনে রেখে ব্যবসার অভিযোগ উঠেছে পেট্রোল পাম্পগুলির বিরুদ্ধে। পাম্পগুলিতেই হেলমেট মিলছে ৫ টাকা ভাড়ায়।

Updated By: Apr 5, 2015, 10:53 PM IST
পাম্পে পেট্রোল পেতে ৫ টাকার ভাড়ায় হেলমেট, নির্দেশিকাকে হাতিয়ার করেই চলছে ব্যবসা

ওয়েব ডেস্ক: হেলমেট না পরলে মিলবে না পেট্রোল। জেলাশাসকের সেই নির্দেশ কার্যকর করতে উঠে পড়ে লাগলো বর্ধমানের পেট্রোল পাম্পগুলি। সরকারি নির্দেশিকাকে  সামনে রেখে ব্যবসার অভিযোগ উঠেছে পেট্রোল পাম্পগুলির বিরুদ্ধে। পাম্পগুলিতেই হেলমেট মিলছে ৫ টাকা ভাড়ায়।

পথ দুর্ঘটনা নিয়ে জনসচেতনতা বাড়াতে পেট্রোল পাম্পগুলিকে  হেলমেট ছাড়া পেট্রোল না দেওয়ার নির্দেশিকা দেন বর্ধমানের জেলাশাসক। কিন্তু তাঁর সেই নির্দেশিকাকে হাতিয়ার করে এবার ঘুরপথে টাকা রোজগারের অভিযোগ উঠেছে পেট্রোল পাম্পগুলির বিরুদ্ধে। রবিবার সকাল থেকেই জেলাশাসকের নির্দেশিকা কার্যকর করতে উঠে পড়ে লাগে জেলার পেট্রোল পাম্পগুলি। সেইমতো হেলমেট বিহীন ক্রেতাদের ফেরতও পাঠিয়ে দেওয়া হয়। তবে জেলাশাসকের নির্দেশিকা সম্পর্কে যাঁরা অবগত নন বা হেলমেট ছাড়াই দূর থেকে এসেছেন পেট্রোল পাম্পে। ফিরে যাওয়া দুষ্কর। তাদের ৫ টাকার বিনিময়ে হেলমেট ভাড়া দিচ্ছে পাম্পগুলিই। ভাড়ার হেলমেট মাথায় দিলেই মিলছে পেট্রোল কেনার ছাড়পত্র।

অন্যদিকে হেলমেট না থাকায় পেট্রোল দিতে অস্বীকার করায় ভাঙচুর করা হয় আসানসোলের দক্ষিণ থানার অন্তর্গত একটি পেট্রোল পাম্পে। মারধর করা হয় এক পেট্রোল পাম্প কর্মীকেও।

.