১৪৪ ধারা ভাঙায় আটক ৩০০ VHP সমর্থক, প্রতিবাদে কাল রায়গঞ্জ বনধ বিশ্ব হিন্দু পরিষদের

বিশ্ব হিন্দু পরিষদের সভা ঘিরে উত্তেজনা চরমে পৌছল রায়গঞ্জে। সভা রুখতে চলল ব্যাপক ধরপাকড়।  ১৪৪ ধারা ভেঙে ভিএইচপি কর্মী সমর্থকরা মাঠে পৌছলেও পুলিস গিয়ে সভা ভেস্তে দেয়। মাঠ থেকেই আটক করা হয় ৩০০ জনের বেশি ভিএইচপি সমর্থকদের।

Updated By: Apr 5, 2015, 07:59 PM IST
১৪৪ ধারা ভাঙায় আটক ৩০০  VHP সমর্থক, প্রতিবাদে কাল রায়গঞ্জ বনধ বিশ্ব হিন্দু পরিষদের

ওয়েব ডেস্ক:বিশ্ব হিন্দু পরিষদের সভা ঘিরে উত্তেজনা চরমে পৌছল রায়গঞ্জে। সভা রুখতে চলল ব্যাপক ধরপাকড়।  ১৪৪ ধারা ভেঙে ভিএইচপি কর্মী সমর্থকরা মাঠে পৌছলেও পুলিস গিয়ে সভা ভেস্তে দেয়। মাঠ থেকেই আটক করা হয় ৩০০ জনের বেশি ভিএইচপি সমর্থকদের। প্রতিবাদে কাল রায়গঞ্জে বনধ ডাকল বিশ্ব হিন্দু পরিষদ।

প্রশাসনের আপত্তি সত্বেও রায়গঞ্জে মার্চেন্ট ক্লাব মাঠে সভা করা নিয়ে অনড় ছিল বিশ্বহিন্দুপরিষদ। সভা আটকাতে চূড়ান্ত প্রস্তুতি নিয়েছিল প্রশাসনও। ফলে সংঘাত অবধারিত ছিল। রবিবার সেই চূড়ান্ত সংঘাতের চেহারাটাই দেখল রায়গঞ্জ। মার্চেন্ট ক্লাব ময়দান এবং আশপাশের এলাকায় আগে থেকেই ১৪৪ ধারা জারি ছিল। সকাল থেকেই শুরু হয়ে যায় ধরপাকড়। রায়গঞ্জে সভা করতে আসার পথেই আটক করা হয় বহু ভিএইচপি সমর্থককে।  দুপুর ২ টো নাগাদ ১৪৪ ধারা ভেঙে মার্চেন্ট ক্লাব মাঠে পৌছে যান  বিশ্বহিন্দু পরিষদের কর্মী-সমর্থকরা। সভা শুরুর চেষ্টাও করেন তাঁরা। কিন্তু সেখান থেকেই পুলিস তাদের আটক করে।

রবিবার প্রবীন তোগাড়িয়া আরএসএসের সভায় হাজির হবেন কিনা তা নিয়েও জল্পনা তৈরি হয়েছিল। আইনি জটিলতার জেরে প্রবীন তোগাড়িয়া সভায় যোগ দেবেন না  বলে আগেই জানিয়েছিল ভিএইচপি। তোগাড়িয়ার সফরে সরকারি নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ জানিয়ে ইতিমধ্যেই আদালতে মামলাও করেছে VHP। তবে আইনি জটিলতার জেরে প্রবীন তোগাড়িয়া সভায় যোগ দেবেন না বলে জানিয়েছিল রায়গঞ্জের ভিএইচপি নেতারা। তবুও জল্পনাটা ছিলই। শেষপর্যন্ত  সভা করতে রায়গঞ্জে আসেননি তোগাড়িয়া।

.