উপনির্বাচনেও শাসক দলের বিরুদ্ধে উঠছে চোখরাঙানির অভিযোগ

ভোটগ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বন্ধ হয়ে যায় পাঁচলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ। পাঁচলা বন হরিশপুর হাই মাদ্রাসায় ইভিএমে তৃণমূল প্রার্থীর বোতামের পাশে সবুজ চিহ্ন দেওয়া ছিল বলে অভিযোগ। বিষয়টি নজরে আসার পরই ওই ইভিএমটি বদলে দেওয়ার দাবি তোলেন বামেরা। এরপরই ভোটগ্রহণ স্থগিত রাখা হয়। খবর পেয়ে ভোটকেন্দ্রে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন সেক্টর অফিসার। প্রিসাইডিই অফিসারের সঙ্গে ইভএমটি পর্যবেক্ষণ করেন সেক্টর অফিসার। যদিও কিছুক্ষণ পরই ফের শুরু হয় ভোটগ্রহণ।

Updated By: Jun 2, 2013, 11:26 AM IST

ভোটগ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বন্ধ হয়ে যায় পাঁচলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ। পাঁচলা বন হরিশপুর হাই মাদ্রাসায়  ইভিএমে তৃণমূল প্রার্থীর বোতামের পাশে সবুজ চিহ্ন দেওয়া ছিল বলে অভিযোগ।  বিষয়টি নজরে আসার পরই ওই ইভিএমটি বদলে দেওয়ার দাবি তোলেন বামেরা। এরপরই ভোটগ্রহণ স্থগিত রাখা হয়। খবর পেয়ে ভোটকেন্দ্রে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন সেক্টর অফিসার। প্রিসাইডিইং অফিসারের সঙ্গে ইভএমটি পর্যবেক্ষণ করেন সেক্টর অফিসার। যদিও কিছুক্ষণ পরই ফের শুরু হয় ভোটগ্রহণ। 
অন্যদিকে বালিতে টি এন উর্দু হাইস্কুলে ভোটগ্রহণ শুরুর পর ইভিএমে সমস্যা দেখা দেওয়ায় কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ ছিল। তৃণমূলের বুধ ক্যাম্পে দলীয় পতাকা ছেঁড়া ও পুড়িয়ে ফেলা নিয়ে উত্তেজনা ছড়ায় মধ্যহাওড়ার রামজি হাজরা লেনে। সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান মন্ত্রী অরূপ রায়। বালির বিভিন্ন বুথে বসতে দেওয়া হয়নি সিপিআইএম এজেন্টদের।  বেলুড় বয়েজ ও গার্লস স্কুল ও বালি হাজরা পাড়া নেতাজি প্রাথমিক বিদ্যালয়ে ঢুকেতে পারেনি বামপ্রার্থীর এজেন্টরা। তৃণমূল কংগ্রেস বুথে ঢুকতে বাধা দিয়েছে বলে অভিযোগ জানিয়েছে সিপিআইএম।
ভোট কেন্দ্রের গেটের সামনে তৃণমূল কংগ্রেসের বুথক্যাম্প করা নিয়ে উত্তেজনা ছড়ায় সাঁকরাইলে। এখানকার মুন্সিপাড়া স্কুলের একশ তেরো নম্বর বুথের সামনে ক্যাম্প করে তৃণমূল। ক্যাম্পে ছিলেন তৃণমূল বিধায়ক শিতল সর্দার। পুলিস ক্যাম্প সরাতে বললে এলাকায় উত্তেজনা ছড়ায়। ইভিএম খারাপ হয়ে যাওয়ার জন্য সকাল সাড়ে আটটা থেকে সাঁকরাইলের দুটি বুথে ভোট গ্রহণ। বাসুদেব বাটি শিশু কল্যান সমিতির একশ সাতানব্বই নম্বর বুথ ও পূর্বপাড়া প্রাথমিক বিদ্যালয়ের একশসাতানব্বই নম্বর বুথে ভোট বন্ধ রয়েছে। বুথ দখলের অভিযোগ উঠল বেলুড়ে। বেলুড় বয়েজস্কুলের একাশি নম্বর বুথ তৃণমূল কংগ্রেস দখল করেছে বলে অভিযোগ বামেদের।

.