হস্টেল নির্মানে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে, নির্মাণকাজ বন্ধ করে দিলে এলাকাবাসী

ছাত্রীদের হস্টেল তৈরির কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। এই অভিযোগে নির্মাণকাজ বন্ধ করে দিলে এলাকাবাসী। গতকাল এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি ব্লকের মহিপালদীঘি গ্রামে। ঘটনার পিছনে স্থানীয় তৃণমূল নেতা ও ঠিকাদার সংস্থার যোগসাজশের অভিযোগ উঠেছে। 

Updated By: Aug 1, 2015, 01:52 PM IST
হস্টেল নির্মানে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে, নির্মাণকাজ বন্ধ করে দিলে এলাকাবাসী

ব্যুরো: ছাত্রীদের হস্টেল তৈরির কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। এই অভিযোগে নির্মাণকাজ বন্ধ করে দিলে এলাকাবাসী। গতকাল এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি ব্লকের মহিপালদীঘি গ্রামে। ঘটনার পিছনে স্থানীয় তৃণমূল নেতা ও ঠিকাদার সংস্থার যোগসাজশের অভিযোগ উঠেছে। 

দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি ব্লকের মহিপাল দীঘি গ্রামে ছাত্রীদের হস্টেল তৈরির জন্য সরকার বরাদ্দ করে এক কোটি এগারো লক্ষ টাকা। পঞ্চাশ শয্যার এই হস্টেল তৈরির শুরু থেকেই গরমিলের অভিযোগ তোলেন গ্রামবাসীরা। অভিযোগ, বরাদ্দ টাকার অর্ধেকও খরচ হচ্ছে না। ফলে নিম্নমানের সামগ্রী দিয়েই চলছে হস্টেল তৈরির কাজ। এমনকী বারবার বলা সত্ত্বেও কোনও ওয়ার্ক সিডিউলও প্রকাশ করেনি নির্মাণ সংস্থা। তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য মিঠু জোয়ারদারের স্বামী  রীতেশ জোয়ারদারের সঙ্গে নির্মাণ সংস্থার আঁতাঁতের অভিযোগ উঠেছে। 

সামান্য চাপ দিতেই খসে পড়ছে কংক্রিট। কোনওরকম ওয়ার্ক সিডিউল ছাড়াই চলছে কাজ। এসবের প্রতিবাদে শুক্রবার কাজ বন্ধ করে দেন ক্ষুব্ধ গ্রামবাসীরা। নিম্নমানের সামগ্রী দিয়ে হস্টেল তৈরির অভিযোগ উড়িয়ে দিয়েছেন দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার। যদিও অভিযোগ নিয়ে মুখ খোলেননি স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

.