বৃষ্টিতে বিপর্যস্ত রেল পরিষেবা, সড়ক সারাইয়ের নির্দেশ মুখ্যমন্ত্রীর

রাতভর বৃষ্টিতে আজ সকাল থেকে বন্ধ হয়ে গিয়েছে কলকাতার গুরুত্বপূর্ণ স্টেশন। কলকাতা স্টেশন থেকে বাতিল করা হয়েছে কলকাতা হলদিবাড়ি সুপার ফাস্ট এক্সপ্রেস। কলকাতার পরিবর্তে শিয়ালদহ থেকে ছাড়বে কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস, কলকাতা গোরক্ষপুর পূর্বাঞ্চল এক্সপ্রেস, কলকাতা পটনা গরীব রথ এক্সপ্রেস। কলকাতার পরিবর্তে ডাউন কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস, কলকাতা গোরক্ষপুর পূর্বাঞ্চল এক্সপ্রেস, কলকাতা পটনা গরীব রথ এক্সপ্রেস ঘুরিয়ে দেওয়া হয়েছে শিয়ালদহ স্টেশনে। বারোটি পাম্প চালিয়ে জল নামানোর চেষ্টা করা হচ্ছে। ট্রেন চলাচল ব্যাহত হাওড়াতেও। 

Updated By: Aug 1, 2015, 01:17 PM IST
বৃষ্টিতে বিপর্যস্ত রেল পরিষেবা, সড়ক সারাইয়ের নির্দেশ মুখ্যমন্ত্রীর

ওয়েব ডেস্ক: রাতভর বৃষ্টিতে আজ সকাল থেকে বন্ধ হয়ে গিয়েছে কলকাতার গুরুত্বপূর্ণ স্টেশন। কলকাতা স্টেশন থেকে বাতিল করা হয়েছে কলকাতা হলদিবাড়ি সুপার ফাস্ট এক্সপ্রেস। কলকাতার পরিবর্তে শিয়ালদহ থেকে ছাড়বে কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস, কলকাতা গোরক্ষপুর পূর্বাঞ্চল এক্সপ্রেস, কলকাতা পটনা গরীব রথ এক্সপ্রেস। কলকাতার পরিবর্তে ডাউন কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস, কলকাতা গোরক্ষপুর পূর্বাঞ্চল এক্সপ্রেস, কলকাতা পটনা গরীব রথ এক্সপ্রেস ঘুরিয়ে দেওয়া হয়েছে শিয়ালদহ স্টেশনে। বারোটি পাম্প চালিয়ে জল নামানোর চেষ্টা করা হচ্ছে। ট্রেন চলাচল ব্যাহত হাওড়াতেও। 

শুধু রেলই নয়, বন্যা পরিস্থিতিতে বেহাল অবস্থায় রাজ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক। অবিলম্বে সড়ক সারাইয়ের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে জাতীয় সড়কগুলি সারাইয়ের জন্য কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করবে রাজ্য। শুক্রবার দুর্যোগ পরিস্থিতি নিয়ে বৈঠকে রাস্তার জাতীয় সড়ক ছাড়াও রাজ্য সড়ক ও কলকাতার বিভিন্ন রাস্তার বেহাল দশা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন জেলার ক্ষতিগ্রস্ত সড়কগুলি সারাইয়ের জন্য পূর্ত দফতরকে নির্দেশ দিয়েছেন তিনি। ই এম বাইপাসের হাল ফেরাতে নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে নির্দেশ দিয়েছেন তিনি।

.