মুখ্যমন্ত্রীর আগমনে সেজেছে দিঘা, অদূরে বিষাদে ডুবেছে শঙ্করপুর

মুখ্যমন্ত্রী আসছেন বলে কথা! দিঘায় আজ সাজো সাজো রব। অথচ কয়েক কিলোমিটার দূরে একেবারে অন্য ছবি। বিষাদে ডুবে গোটা শঙ্করপুর। এলাকাবাসীর অভিযোগ, সমুদ্রবাঁধ ভেঙে যাওয়ায়, শঙ্করপুর রাজ্যের পর্যটন মানচিত্র থেকে নিশ্চিহ্ন হতে বসেছে। তবু ভ্রুক্ষেপ নেই প্রশাসনের। বছর তিনেক আগেও ভিড় জমাতেন পর্যটকরা। কিন্তু এখন আর সেই পরিস্থিতি নেই।

Updated By: Nov 25, 2014, 10:24 AM IST
মুখ্যমন্ত্রীর আগমনে সেজেছে দিঘা, অদূরে বিষাদে ডুবেছে শঙ্করপুর

ব্যুরো: মুখ্যমন্ত্রী আসছেন বলে কথা! দিঘায় আজ সাজো সাজো রব। অথচ কয়েক কিলোমিটার দূরে একেবারে অন্য ছবি। বিষাদে ডুবে গোটা শঙ্করপুর। এলাকাবাসীর অভিযোগ, সমুদ্রবাঁধ ভেঙে যাওয়ায়, শঙ্করপুর রাজ্যের পর্যটন মানচিত্র থেকে নিশ্চিহ্ন হতে বসেছে। তবু ভ্রুক্ষেপ নেই প্রশাসনের। বছর তিনেক আগেও ভিড় জমাতেন পর্যটকরা। কিন্তু এখন আর সেই পরিস্থিতি নেই।

জলোচ্ছ্বাস আর প্রবল জোয়ারে সমুদ্রবাঁধ প্রায় নিশ্চিহ্ন। ঝাউবন, বালিয়ারি থেকে শুরু করে বহু দোকানপাট, ঘরবাড়ি, সবই চলে গেছে সমুদ্রগর্ভে।

আগে পর্যটকরা বেড়াতে এলে সৈকতে নামতে পারতেন। কিন্তু এখন সৈকত বলেই কিছু নেই। ফলে মুখ ফেরাচ্ছেন তাঁরা। তার জেরে ধাক্কা খেয়েছে অনেকের জীবন-জীবিকা।

শঙ্করপুরের বাসিন্দাদের অভিযোগ, প্রশাসনের কাছে বারবার সমস্যার কথা জানিয়েছেন তাঁরা। কিন্তু কাজ হয়নি।

মুখ্যমন্ত্রী হওয়ার পর বেশ কয়েকবার দিঘা এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জোর দিয়েছেন দিঘা, তাজপুর, উদয়পুর, মন্দারমণির উন্নয়নে। শঙ্করপুরের বাসিন্দাদের দাবি, একবার শঙ্করপুরেও ঘুরে যান মুখ্যমন্ত্রী। নিজে চোখে দেখে যান এখানকার দুরবস্থা। তবেই যদি হাল ফেরে।

 

.