পঞ্চায়েত এলাকায় জারি ১৪৪ ধারা, ৩দিন পর স্বাভাবিকের পথে রসপুঞ্জ

গত তিনদিনের পর স্বাভাবিক হচ্ছে রসপুঞ্জ। আজ সকাল থেকে কোনও বিক্ষোভ নেই। রাস্তাঘাট স্বাভাবিক। ঠাকুরপুকুর থেকে বাখরাহাট রোড ধরে শুরু হয়েছে যান চলাচল। শান্তি ফেরাতে রসপুঞ্জের পঞ্চায়েত এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আলিপুর মহকুমা শাসকের নির্দেশে আজ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আগামী এক মাস তা জারি থাকবে।  

Updated By: Jan 19, 2017, 02:19 PM IST
পঞ্চায়েত এলাকায় জারি ১৪৪ ধারা, ৩দিন পর স্বাভাবিকের পথে রসপুঞ্জ

ওয়েব ডেস্ক : গত তিনদিনের পর স্বাভাবিক হচ্ছে রসপুঞ্জ। আজ সকাল থেকে কোনও বিক্ষোভ নেই। রাস্তাঘাট স্বাভাবিক। ঠাকুরপুকুর থেকে বাখরাহাট রোড ধরে শুরু হয়েছে যান চলাচল। শান্তি ফেরাতে রসপুঞ্জের পঞ্চায়েত এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আলিপুর মহকুমা শাসকের নির্দেশে আজ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আগামী এক মাস তা জারি থাকবে।  

গত সোমবার স্টান্টবাজি দেখাতে গিয়ে দুর্ঘটনা। মৃত্যু হয় কয়েকজনের। এরপরই ক্ষোভের আগুনে জ্বলছিল রসপুঞ্জ। গতকালই গ্রেফতার হয় মূল অভিযুক্ত সিরাজুল মোল্লা ওরফে কালু। এরপরও ক্ষোভের আগুন কমেনি। ক্ষতিপূরণের দাবিতে সোচ্চার ছিলেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু রাত কাটতেই বদলাচ্ছে পরিস্থিতি। স্বাভাবিক ছন্দে ফিরছে রসপুঞ্জ।

যদিও জ্ঞানদাময়ী গার্লস স্কুল আর রসপুঞ্জ বয়েজ স্কুল এখনও বন্ধ। এলাকার বাসিন্দাদের অভিযোগ, প্রতিদিন স্কুলের সামনে স্টান্টবাজি দেখায় স্ট্রিট রোমিওরা। বারবার জানানোর পরও ব্যবস্থা নেয়নি পুলিস প্রশাসন। তাঁদের দাবি, স্কুলের সামনে দিতে হবে পুলিসি প্রহরা। সেই দাবি মেনে আজ পুলিস মোতায়েন করা হয়। স্কুলের সামনের রাস্তায় বাম্পার করার দাবিতেও সরব বাসিন্দারা। দাবি পূরণ না হলে স্কুল খুলতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি বাসিন্দাদের।

আরও পড়ুন, মুখ্যমন্ত্রী হাল ধরতেই শান্ত ভাঙড়, ফিরছে ছন্দে

.