৮১ বছরের বৃদ্ধা মাকে ঘরের বাইরে বের করে দিয়ে, ছেলেরা বলছে আমার দায়িত্ব '২ মাসের'

পদ্মাবতী নাগ। বয়স ৮১ বছর। জেলা শাসকের নজরে এসেছে ঘটনাটি। তিনি আশ্বস্ত করেছেন, ঘটনাটি খতিয়ে দেখবেন। নিজের ভিটে মাটি থাকা সত্ত্বেও রাত কাটে অন্যের বাড়িতে। খেতে না পেয়ে ঘুরে বেড়ান রাস্তায় রাস্তায়। অথচ বাড়িতে রয়েছে ৫ ছেলে। মা কি এভাবেই বাইরে বাইরে ঘুরে বেড়াবেন, খেতে পাবেন না? উত্তরে, ৮১ বছর বয়সী মায়ের 'গুণধর' ছেলেদের মধ্যে বড়জন বলছেন, স্ত্রীর অসুস্থ, সেজো ছেলে বলছেন, আমি ২ মাস খাইয়েছি। এতেই কি কর্তব্য শেষ?

Updated By: Aug 22, 2015, 03:43 PM IST
৮১ বছরের বৃদ্ধা মাকে ঘরের বাইরে বের করে দিয়ে, ছেলেরা বলছে আমার দায়িত্ব '২ মাসের'

ওয়েব ডেস্ক: পদ্মাবতী নাগ। বয়স ৮১ বছর। জেলা শাসকের নজরে এসেছে ঘটনাটি। তিনি আশ্বস্ত করেছেন, ঘটনাটি খতিয়ে দেখবেন। নিজের ভিটে মাটি থাকা সত্ত্বেও রাত কাটে অন্যের বাড়িতে। খেতে না পেয়ে ঘুরে বেড়ান রাস্তায় রাস্তায়। অথচ বাড়িতে রয়েছে ৫ ছেলে। মা কি এভাবেই বাইরে বাইরে ঘুরে বেড়াবেন, খেতে পাবেন না? উত্তরে, ৮১ বছর বয়সী মায়ের 'গুণধর' ছেলেদের মধ্যে বড়জন বলছেন, স্ত্রীর অসুস্থ, সেজো ছেলে বলছেন, আমি ২ মাস খাইয়েছি। এতেই কি কর্তব্য শেষ?

এক ছেলে অশোক বাবুর বক্তব্য, "আমার মায়ের পা ভেঙে গিয়েছিল, আমি সেবা করেছি। আমার স্ত্রী অসুস্থ মানুষ। সবটা আমি কি করে করব? সেজো ছেলে সুপ্রিয় নাগ বলছেন, "মাকে ২ মাস করে খাওয়াবো। সবাই পৈত্রিক ভিটের ভাগ নিয়েছই। তাই কথা হয়েছে সবাই খাওয়াবে। আমি ২ মাস খাইয়ে মাকে পৈত্রিক বাড়িতে দিয়ে আসছি। হাতে ৫০০ টাকা দিয়ে এসছি। মায়ের পুরো দায়িত্ব আমি কেন নেব? ৩৭ বছর ধরে আমির বাড়ির বাইরে থাকি।"  

মায়ের গর্ভে কতদিন ছিলেন? আপনি জানেন?  এই প্রশ্নের উত্তরেও যুক্তি সাজাচ্ছেন ছেলেরা।

এই প্রতিবেদন প্রকাশের পর ঘটনাটি নজরে আসে জেলা শাসকের। তিনি পুরো ঘটনাটি ক্ষতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।   

 

.