বর্ধমান বিস্ফোরণ কাণ্ড: এনআইএ-এর চাঁদমারিতে এখন মোস্ট ওয়ান্টেড শাহনূর

শিলং না করিমগঞ্জ? নাকি মেঘালয়ের গারো পাহাড়? এর মধ্যেই কোথাও গা ঢাকা দিয়ে থাকতে পারে বর্ধমানকাণ্ডে মোস্ট ওয়ান্টেড শাহনূর আলম ওরফে ডাক্তার। হাতে আসা বেশ কিছু সূত্র সেদিকেই ইঙ্গিত করছে বলে মত NIA গোয়েন্দাদের। শাহনূর আলম-সুজানা। বর্ধমান বিস্ফোরণকাণ্ডের পরই সামনে এসেছিল এই জঙ্গি দম্পতির কথা।

Updated By: Nov 18, 2014, 10:24 AM IST
বর্ধমান বিস্ফোরণ কাণ্ড: এনআইএ-এর চাঁদমারিতে এখন মোস্ট ওয়ান্টেড শাহনূর

ব্যুরো: শিলং না করিমগঞ্জ? নাকি মেঘালয়ের গারো পাহাড়? এর মধ্যেই কোথাও গা ঢাকা দিয়ে থাকতে পারে বর্ধমানকাণ্ডে মোস্ট ওয়ান্টেড শাহনূর আলম ওরফে ডাক্তার। হাতে আসা বেশ কিছু সূত্র সেদিকেই ইঙ্গিত করছে বলে মত NIA গোয়েন্দাদের। শাহনূর আলম-সুজানা। বর্ধমান বিস্ফোরণকাণ্ডের পরই সামনে এসেছিল এই জঙ্গি দম্পতির কথা।
জানা যায়, শাহনুর ওরফে ডাক্তারই অসমের বরপেটা জঙ্গি মডিউলের মাথা। জড়িয়ে স্ত্রী সুজানাও।

তাদের সূত্র ধরে সামনে আসে সুবুরুদ্দিন আলির নাম। সম্পর্কে ডাক্তারের এক খুড়তুতো বোনের স্বামী। NIA ও অসম পুলিসের যৌথ হানায় ইতিমধ্যে গ্রেফতার হয়েছে সুবুরুদ্দিন। তাকে জেরা করে মিলেছে বহু গুরুত্বপূর্ণ তথ্য।
জানা গেছে, বর্ধমানকাণ্ড নিয়ে চাপানউতোর শুরু হতেই তাদের সন্তানকে নিয়ে শাহনূর-সুজেনা চলে এসেছিল সুবুরুদ্দিনের সাপকাটার বাড়িতে। এই বাড়ি লাগোয়া গুয়াহাটিগামী প্রধান সড়ক। একথা মাথায় রেখেই আস্তানা গেড়েছিল জঙ্গি দম্পতি।
শাহনূরের খোঁজ দিতে পারলেই পাঁচ লক্ষ টাকা। NIA একথা ঘোষণার পর স্ত্রী-সন্তানকে রেখে সে পালিয়ে যায়।

যাওয়ার আগে নিজের বাইকটি বরোলিয়া পাড়ার চাঁদ মহম্মদের ঘরে রেখে যায় শাহনূর। দফায় দফায় তল্লাসিতে সুবুরুদ্দিন ও চাঁদ মহম্মদের বাড়ি থেকে বহু সন্দেহজনক জিনিস পেয়েছে NIA। মিলেছে জেহাদি বই, মোবাইল, বাইক। যার বেশিরভাগটাই পাওয়া গেছে মাটি খুঁড়ে।
গোয়েন্দাসূত্রে খবর, শাহনূর পালিয়ে যাওয়ার পর অন্তত দশ দিন সুবুরুদ্দিনের বাড়িতে ছিল সুজানা। NIA -র হাতে সে ধরা পড়ে যায় গুয়াহাটি বাস টার্মিনাসে। তার সূত্র ধরে ধরা পড়ে সুবুরুদ্দিন।
এবার লক্ষ্য শাহনূর....    

 

.