ঝাড়গ্রামে ধৃত মাওবাদী স্কোয়াড সদস্য

পশ্চিম মেদিনীপুরের বিনপুর থেকে এক মাওবাদী স্কোয়াড সদস্যকে গ্রেফতার করল পুলিস। ধৃতের নাম বশিষ্ঠ মাহাত ওরফে বুলেট। ঝাড়গ্রাম জেলা পুলিসের দাবি, বশিষ্ঠ মাহাত দীর্ঘদিন ধরে বিনপুর স্কোয়াডের সদস্য হিসেবে কাজ করত।

Updated By: Jul 4, 2012, 12:25 PM IST

পশ্চিম মেদিনীপুরের বিনপুর থেকে এক মাওবাদী স্কোয়াড সদস্যকে গ্রেফতার করল পুলিস। ধৃতের নাম বশিষ্ঠ মাহাত ওরফে বুলেট। ঝাড়গ্রাম জেলা পুলিসের দাবি, বশিষ্ঠ মাহাত দীর্ঘদিন ধরে বিনপুর স্কোয়াডের সদস্য হিসেবে কাজ করত। একই সঙ্গে সুচিত্রা মাহাতর সহযোগী হিসেবে নিহত মাওবাদী পলিটব্যুরো সদস্য কিষেণজির দেহরক্ষী বাহিনীতেও কাজ করত সে। ঝাড়খণ্ড পার্টির নেতা বাবু বোস খুনের পিছনেও বশিষ্ঠ মাহাতর হাত রয়েছে বলে দাবি করেছে পুলিস।
প্রসঙ্গত, গত বছরের ২৫ সেপ্টেম্বর ঝাড়গ্রাম শহরের অদূরে বিনপুর থানার দহিজুড়িতে ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চা`র রাজ্য সম্পাদক তথা `ঝাড়খণ্ড আন্দোলন সমন্বয় মঞ্চ`-এর নেতা রবীন্দ্রনাথ বসু ওরফে বাবু (৫১) বোসকে তাঁর বাড়ির কাছেই গুলি করে খুন করে মাওবাদীরা। সিপিআই(মাওবাদী) নেতৃত্বের পরিকল্পনা মাফিক সংগঠিত এই হত্যাকাণ্ডে বশিষ্ট মাহাত সক্রিয়ভাবে জড়িত ছিল বলে জানতে পেরেছেন তদন্তকারী অফিসাররা। একই সঙ্গে বিনপুর এলাকায় একাধিক নাশকতা এবং খুনের ঘটনায় অভিযুক্ত এই স্কোয়াড সদস্য। দীর্ঘদিন ধরেই তার সন্ধানে তল্লাসি চালাচ্ছিল পুলিস।

.