শালবনিতে উদ্ধার মাওবাদী পোস্টার

মমতা বন্দ্যোপাধ্যায়ের জঙ্গলমহল সফরের চব্বিশ ঘণ্টার মধ্যেই পশ্চিম মেদিনীপুরের শালবনিতে মিলল মাওবাদী পোস্টার। পোস্টারে মাওবাদীরা রাজনৈতিক বন্দিদের মুক্তির দাবি জানানোর পাশাপাশি এই শর্তও রেখেছে যে, যৌথবাহিনী প্রত্যাহার না করলে কোনও আলোচনাই সম্ভব নয়।

Updated By: Oct 16, 2011, 01:23 PM IST

মমতা বন্দ্যোপাধ্যায়ের জঙ্গলমহল সফরের চব্বিশ ঘণ্টার মধ্যেই পশ্চিম মেদিনীপুরের শালবনিতে মিলল মাওবাদী পোস্টার।
পোস্টারে মাওবাদীরা রাজনৈতিক বন্দিদের মুক্তির দাবি জানানোর পাশাপাশি এই শর্তও রেখেছে যে, যৌথবাহিনী প্রত্যাহার না করলে কোনও আলোচনাই সম্ভব নয়।
নির্বাচনের আগে জঙ্গলমহলের রাজনৈতিক বন্দিদের মুক্তির প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পোস্টারে সেই প্রতিশ্রুতি পালনেরও দাবি জানিয়েছে মাওবাদীরা।
গতকালই মুখ্যমন্ত্রী অস্ত্র সমর্পণের জন্য মাওবাদীদের ৭ দিনের সময়সীমা নির্দিষ্ট করে দিয়েছিলেন।  তাদের সুপারি কিলার তকমা লাগিয়ে খুনোখুনির রাজনীতি বন্ধ করার হুঁশিয়ারিও দেন।
মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, চার মাস যৌথ অভিযান বন্ধ রেখে রাজ্য সরকার নিজের প্রতিশ্রুতি রেখেছে। কিন্তু উল্টোদিকে জঙ্গলমহলে মাওবাদীরা রক্ত ঝরিয়েই চলেছে। যার মাশুল দিতে হচ্ছে তাঁর দলের নেতা-কর্মীদেরও। এই পরিস্থিতিতেও মাওবাদীদের সঙ্গে কথা বলায় তাঁর আপত্তি নেই বটে কিন্তু খুনোখুনি আর আলোচনা একসঙ্গে চলতে পারে না বলে মাওবাদীদের সতর্ক করে দেন মুখ্যমন্ত্রী।

.