আত্মসমর্পণ করলেন মাওবাদী লিঙ্কম্যান বরুণ দাস

বীরভূমে আত্মসমর্পণ করলেন এক মাওবাদী লিঙ্কম্যান। বুধবার সকালে খয়রাশোলে থানায় আত্মসমর্পণ করেন লিঙ্কম্যান বরুণ দাস ওরফে সূর্য। পুলিসসূত্রে খবর বহুদিন ধরেই মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিলেন লোকপুর গ্রামের বাসিন্দা বরুণ দাস।

Updated By: Nov 30, 2011, 10:05 PM IST

বীরভূমে আত্মসমর্পণ করলেন এক মাওবাদী লিঙ্কম্যান। বুধবার  সকালে খয়রাশোলে থানায় আত্মসমর্পণ করেন লিঙ্কম্যান বরুণ দাস ওরফে সূর্য।
পুলিসসূত্রে খবর বহুদিন ধরেই মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিলেন লোকপুর গ্রামের বাসিন্দা বরুণ দাস। বুধবার বীরভূমে আত্মসমর্পণ করলেন এক মাওবাদী লিঙ্কম্যান। নতুন সরকারের আমলে মাওবাদী আত্মসমর্পনের এটি তৃতীয় ঘটনা।  সকালে বীরভূমের খয়রাশোলে থানায় আত্মসমর্পণ করেন বরুণ দাস ওরফে সূর্য। পুলিসসূত্রে খবর বহুদিন ধরেই মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিলেন লোকপুর গ্রামের বাসিন্দা বরুণ দাস। গত রবিবার ওই এলাকা থেকে দুজন মাওবাদীকে গ্রেফতার করে খয়রাশোল থানার পুলিস।   তাঁদের জিজ্ঞাসাবাদ করেই বরুণ দাসের বিষয়ে জানতে পারে পুলিস। তবে ধৃত মাওবাদীদের থেকে পুলিস তাঁর বিষয়ে যাবতীয় তথ্য জানতে পারবে এই আশঙ্কায় বুধবার তড়িঘড়ি পুলিসের কাছে আত্মসমর্পণ করেন বরুণ দাস।  ক্ষমতায় এসে মাওবাদীদের জন্য নতুন আত্মসমর্পণ প্যাকেজের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে গুলির সংঘর্ষে কিষেণজির মৃত্যুতে এখন অনেকটাই ব্যকফুটে সরকার-মাওবাদী শান্তি প্রক্রিয়া।
বুধবারও স্বরাষ্ট্রমন্ত্রী চিদাম্বরমের তরফে অস্ত্রসংবরণ করে আলোচনা বসার আহ্বান করা হলেও, জঙ্গলমহলে য়ৌথবাহিনীর একের পর এক সাফল্যে বেশ কিছুটা কোণঠাসা মাওবাদীরাও।  বীরভূমে লিঙ্কম্যানের আত্মসমর্পণের ঘটনায় কিছুটা হলেও বেকায়দায় মাওবাদীরা তা নিয়ে সন্দেহ নেই।    

.