বালি থেকে ব্যান্ডেল এক অভিনব পদযাত্রা

জানুয়ারি মাসের দ্বিতীয় রবিবার। বালি থেকে ব্যান্ডেল এক অভিনব পদযাত্রা। সামিল হলেন খ্রীষ্ট্রান ধর্মালম্বীরা। বালি থেকে পায়ে হেঁটে প্রভু যীশুর কাছে পৌছলেন পুণ্যার্থীরা। আর রাস্তায় তাঁদের কষ্ট লাঘব করতে জল- ওষুধ এগিয়ে দিলেন হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের অসংখ্য মানুষ।

Updated By: Jan 15, 2017, 08:49 PM IST
বালি থেকে ব্যান্ডেল এক অভিনব পদযাত্রা

ওয়েব ডেস্ক: জানুয়ারি মাসের দ্বিতীয় রবিবার। বালি থেকে ব্যান্ডেল এক অভিনব পদযাত্রা। সামিল হলেন খ্রীষ্ট্রান ধর্মালম্বীরা। বালি থেকে পায়ে হেঁটে প্রভু যীশুর কাছে পৌছলেন পুণ্যার্থীরা। আর রাস্তায় তাঁদের কষ্ট লাঘব করতে জল- ওষুধ এগিয়ে দিলেন হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের অসংখ্য মানুষ।

পায়ে পায়ে তারকেশ্বর। প্রতি শ্রাবণ মাসে মহাদেবের মাথায় জল ঢালতে বিভিন্ন প্রান্তে ছুটে যান হাজার হাজার পুন্যার্থী। ছবিটা একই। তারকেশ্বরের বদলে ব্যান্ডেল। প্রতিবছর এদিনটায় ব্যান্ডেল চার্চে পাড়ি জমান অসংখ্য খ্রীষ্ট ধর্মাবলম্বী মানুষ। পায়ে হেঁটে তাঁরা পৌছে যান প্রভুর যীশুর শরণে। তাঁদের  বিশ্বাস, এই দিনটায় প্রভুর কাছে প্রার্থনা জানালে মনস্কামনা পূরণ হয়।

আরও পড়ুন প্রভুর জীবন বাঁচাল পোষ্য, সত্যিই মানুষের প্রিয়বন্ধু কুকুর

৪০০ বছরের পুরনো প্রথা মেনে এবারও ব্যান্ডেল চার্চের পথে  যাত্রা করেছেন অসংখ্য মানুষ।  যাত্রাপথের কষ্ট লাঘব করতে ফল-জল আর ফার্স্ট এড নিয়ে হাজির ছিলেন  চার্চের ফাদার। সঙ্গে হিন্দু, মুসলিম সম্প্রদায়ের অসংখ্য মানুষ। মুহুর্তে মুছে যায় ধর্মের ভেদাভেদ। সন্তান ও আপনজনের মনস্কামনায় বালি থেকে এভাবে ব্যান্ডেলে পৌছলেন খ্রিষ্ট্রান ধর্মালম্বী অসংখ্য মানুষ।

আরও পড়ুন ডাব্বু রতনানির ২০১৭-র ক্যালেন্ডার লঞ্চে কালো জ্যাকেটে শাহরুখ

.