'জোটে রাজি সিপিএম, নিজেদের অবস্থান স্পষ্ট করুক কংগ্রেস', সূর্য মিশ্র

Updated By: Jan 10, 2016, 10:58 PM IST
'জোটে রাজি সিপিএম, নিজেদের অবস্থান স্পষ্ট করুক কংগ্রেস', সূর্য মিশ্র

ওয়েব ডেস্ক: তৃণমূলকে হটাতে কংগ্রেস এরাজ্যে কী করবে, তা অবিলম্বে জানাক তারা। সিপিএম-কংগ্রেস সমঝোতা নিয়ে খোলা বার্তা সূর্যকান্ত মিশ্রর। রাজি, কি রাজি না, হাইকমান্ডের সঙ্গে কথা বলে দ্রুত জানাক কংগ্রেস। সব জল্পনা উড়িয়ে কংগ্রেসের সঙ্গে জোট গড়তে সিপিএম যে আগ্রহী, স্পষ্ট করে দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক।  

সীতারাম ইয়েচুরি থেকে প্রকাশ কারাট। বলছিলেন অনেকেই। কিন্তু এতটা স্পষ্ট করে নয়! কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে যতটা স্পষ্ট করে বললেন সূর্যকান্ত মিশ্র।

তৃণমূল হটানোর আহ্বান জানাতে গিয়ে জোট শব্দটা একবারের জন্যও উচ্চারণ করেননি সিপিএমের রাজ্য সম্পাদক। কিন্তু স্পষ্ট বুঝিয়ে দিলেন কংগ্রেসের হাত ধরতে তাঁদের অন্তত কোনও আপত্তি নেই।

আপত্তি নেই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীরও। একবার নয়, দুবার নয়, বহুবার বলেছেন। তার সঙ্গে রয়েছে প্রায় গোটা প্রদেশ কংগ্রেস ব্রিগেডই। কিন্তু চূড়ান্ত কথা বলবে হাই কমান্ড। সূর্যবাবুর তাড়া, তাড়াতাড়ি বলুন, দেরি হয়ে যাবে।

হাওড়ার সাঁকরাইলে সিটুর সমাবেশ। প্রথম থেকে শেষ পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক বাছাই আক্রমণ। কখনও সারদা, কখনও সিবিআই, কখনও আবার নারী নির্যাতন। তবে এসবই শেষ পর্যন্ত গৌণ হয়ে গেছে সূর্যকান্তর জোট সওয়ালে। সিপিআই এর আপত্তি, ফরওয়ার্ড ব্লক, আরএসপি নিমরাজি, কংগ্রেস সম্মত হলে এসব যে বাধা হবে না, বুঝিয়ে দিল বড় শরিক দল।

.