ভাঙড়ের পর জমি বিতর্কে উত্তপ্ত বীরভূমের শিবপুর

ভাঙড়ের পর জমি বিতর্কে উত্তপ্ত বীরভূমের শিবপুর। জমি ফেরানোর দাবিতে উত্তপ্ত এলাকা। অধিগৃহীত জমির পাঁচিল ভাঙচুর, আগুন।  পুলিসের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

Updated By: Jan 30, 2017, 07:39 PM IST
ভাঙড়ের পর জমি বিতর্কে উত্তপ্ত বীরভূমের শিবপুর

ওয়েব ডেস্ক: ভাঙড়ের পর জমি বিতর্কে উত্তপ্ত বীরভূমের শিবপুর। জমি ফেরানোর দাবিতে উত্তপ্ত এলাকা। অধিগৃহীত জমির পাঁচিল ভাঙচুর, আগুন।  পুলিসের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

হয় শিল্প , না হলে জমি ফেরত। এই দাবিতে দিনভর  উত্তপ্ত থাকল বীরভূমের শিবপুর। বোলপুর থেকে মাত্র ৮ কিমি দূরত্ব। শিবপুরের এই ৩০০ একর জমির ওপরেই গীতবিতান সিটি ও বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয় গড়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে রাজ্য সরকার।

সরকারি এই সিদ্ধান্তের পরেই ক্ষোভ দানা বেঁধেছে কৃষকদের। তাদের দাবি, শিল্পের জন্য অধিগৃহীত জমিতে শিল্পই হোক।আবাসন শিল্পে লাভ নেই কৃষকদের. জমি ফেরতের দাবিতে সোমবার পাঁচিল ঘেরা  জমিতে ভাঙচুর শুরু করেন আন্দোলনকারীরা। ভেঙে দেওয়া হয় পাঁচিল। আগুন ধরিয়ে দেওয়া হয় হোর্ডিংয়ে। পরে পুলিস ঘটনাস্থলে এলে রণভঙ্গ দেয় আন্দোলনকারীরা। বোলপুরের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের খাস তালুকেই এই আন্দোলন। তৃণমূল নেতার দাবি, বহিরাগতদের উস্কানিতেই উত্তপ্ত হয়েছে পরিস্থিতি। গোটা ঘটনায় মুখ্যমন্ত্রীর অবিলম্বে হস্তক্ষেপের  দাবি জানানো হয়েছে। সমস্যার সমাধান না হলে আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন আন্দোলনকারী কৃষকরা।

.