মুর্শিদাবাদ থেকে গ্রেফতার খাগড়াগড় কাণ্ডে অভিযুক্ত লাদেন

মুর্শিদাবাদ থেকে গ্রেফতার হল খাগড়াগড় কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত মুফাজ্জুল হোসেন ওরফে লাদেন। গতরাতে মুফাজ্জুলের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে এনআইএ টিম। যদিও মুফাজ্জুলের দাবি, এনআইএ-র কাছে আত্মসমর্পন করেছে সে।

Updated By: Feb 4, 2015, 01:09 PM IST
মুর্শিদাবাদ থেকে গ্রেফতার খাগড়াগড় কাণ্ডে অভিযুক্ত লাদেন

ওয়েব ডেস্ক: মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করা হল খাগড়াগড় কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত মুফাজ্জুল হোসেন ওরফে লাদেন। গতরাতে মুফাজ্জুলের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে এনআইএ টিম। যদিও মুফাজ্জুলের দাবি, এনআইএ-র কাছে আত্মসমর্পন করেছে সে।

খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের তদন্তে নেমে NIA সদস্যরা মুর্শিদাবাদের লালহোলায় মুকিমনগর মাদ্রাসার খোঁজ পান। এই মাদ্রাসার অন্যতম পরিচালক মুফাজ্জুল হোসেন। তারপর থেকেই বেপাত্তা ছিল সে। কিছুদিন আগে গ্রামে ফেরে মুফাজ্জুল।

মুর্শিদাবাদের মুকিমনগর। বর্ধমান বিস্ফোরণকাণ্ডে অখ্যাত সীমান্তবর্তী এই গ্রামের নাম উঠে এসেছিল। শাকিল গাজির ডেরায় তল্লাসির সময়ই মুকিমনগরের একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের হদিশ পেয়েছিল এনআইএ। শাকিল গাজির ঘনিষ্ঠ হিসেবে উঠে আসছে ওই ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালক মুফারজুল শেখ ওরফে লাদেনের নাম। বিস্ফোরণকাণ্ডের পরপরই মুকিবনগরে যায় বিএসএফ এবং রাজ্য পুলিসের গোয়েন্দারা। তখনও মাদ্রাসায় ছিলেন লাদেন।

.