অভিযান চালিয়ে চিতাবাঘের চামড়া উদ্ধার

গোপনসূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে চিতাবাঘের চামড়া উদ্ধার করল বনদফতর। মঙ্গলবার জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের দশ দরগা এলাকায় একটি গাড়িতে দুটি চিতাবাঘের চামড়া পাচার করা হচ্ছিল। গাড়িটি থেকে উদ্ধার হয়েছে আরও বেশ কিছু বন্যপ্রাণীর হাড়গোড়।

Updated By: Feb 4, 2015, 09:12 AM IST
অভিযান চালিয়ে চিতাবাঘের চামড়া উদ্ধার

ওয়েব ডেস্ক: গোপনসূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে চিতাবাঘের চামড়া উদ্ধার করল বনদফতর। মঙ্গলবার জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের দশ দরগা এলাকায় একটি গাড়িতে দুটি চিতাবাঘের চামড়া পাচার করা হচ্ছিল। গাড়িটি থেকে উদ্ধার হয়েছে আরও বেশ কিছু বন্যপ্রাণীর হাড়গোড়।

এই ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। ধৃত দুজনই জয়গাঁর বাসিন্দা। অভিযানের নেতৃত্বে ছিলেন বৈকুন্ঠপুর ডিভিশনের বেলাকোবা রেঞ্জের আধিকারিক সঞ্জয় দত্ত। এই নিয়ে গত তিন মাসে ওই এলাকায় সাতটি অভিযান চালিয়ে বন্যপ্রাণীর দেহাবশেষ উদ্ধার হল।

এদিকে, আলিপুরদুয়ার সফরে গিয়ে বক্সাকে ঘিরে একগুচ্ছ পরিকল্পনার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। বন্ধ থাকা কার সাফারি চালু করারও নির্দেশ দিয়েছিলেন তিনি। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর আশায় বুক বাঁধেন এলাকার কয়েকজন যুবক। গাড়িও কিনে ফেলেন তাঁরা। প্রয়োজনীয় অনুমতির জন্য বন দফতরের কাছে আবেদনও জানান। অভিযোগ,পর্যটন মরশুম শেষ হতে চললেও এখনও মেলেনি অনুমতি। 

.