শ্রমিক অসন্তোষের জেরে বার্নস্ট্যান্ডার্ডে অনির্দষ্টকালীন কর্মবিরতির নোটিশ, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

শিক্ষার পর এবার শিল্পেও তৃণমূলের গুণ্ডামি।  বুধবার কারখানা চত্বরে মিটিং চলাকালীন আক্রান্ত হন বার্নস্ট্যান্ডার্ডের জিএম এবং ডিজিএম। তার জেরে রাতেই সংস্থার গেটে অনির্দিষ্টকালের কর্মবিরতির নোটিস ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ।

Updated By: Feb 19, 2015, 11:06 AM IST
শ্রমিক অসন্তোষের জেরে বার্নস্ট্যান্ডার্ডে অনির্দষ্টকালীন কর্মবিরতির নোটিশ, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

ব্যুরো: শিক্ষার পর এবার শিল্পেও তৃণমূলের গুণ্ডামি।  বুধবার কারখানা চত্বরে মিটিং চলাকালীন আক্রান্ত হন বার্নস্ট্যান্ডার্ডের জিএম এবং ডিজিএম। তার জেরে রাতেই সংস্থার গেটে অনির্দিষ্টকালের কর্মবিরতির নোটিস ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ।

নোটিসে বলা হয়েছে আধিকারিকরা নিরাপত্তার অভাব বোধ করায় আপাতত উত্‍পাদন বন্ধ রাখা হচ্ছে। গত ১১ ফেব্রুয়ারি থেকে  হাওড়ায় বার্নস্ট্যান্ডার্ডের ১৭৫ জন  অস্থায়ী কর্মীকে পুনর্বহালের দাবিতে অনশন শুরু হয়। ১৭ ফেব্রুয়ারি অসুস্থ হয়ে পড়েন দুজন অনশনকারী। গতকাল অনশনকারীদের সঙ্গে নিয়ে স্থানীয় তৃণমূল নেতৃত্ব আলোচনায় বসেন কারখানা কর্তৃপক্ষের সঙ্গে। অলোচনায় ছিলেন  জিএম শান্তনু সরকার ও ডেপুটি জিএম দেবাশিস ভট্টাচার্য। আলোচনায় দুপক্ষের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। এরপরেই শুরু হয় মারধর।

অভিযোগ, মারতে মারতে তাঁদের কারখানা থেকে বের করে দেওয়া হয়। ঘটনায় নাম জড়ায়  গৌতম চৌধুরী,শ্যামল মিত্র সহ স্থানীয় ছয় তৃণমূল নেতার। গোটা ঘটনায় শাসক দলকেই কাঠগড়ায় তুলেছেন সংস্থার আধিকারিকরা।    

জিএমের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করেছে পুলিস। তবে নির্দিষ্ট কারও নামে মামলা করা হয়নি। রাতে কারখানার গেটে অনির্দিষ্টকালের কর্মবিরতির নোটিস ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ। ফলে ফের শ্রমিক বিক্ষোভে বন্ধ হয়ে গেল রাজ্যের একটি ঐতিহ্যশালী শিল্প প্রতিষ্ঠান।

.