দিঘায় সর্বত্র ঠাঁই নেই ঠাঁই নেই রব

সাধেরও বটে, সাধ্যেরও। মধ্যবিত্তের সেই দিঘাও এখন বেশ দামি। তবে পর্যটকের কমতি নেই। বদলে গেছে দিঘা। মরসুম দূরের কথা, যেকোনও সময়েই দিঘায় হোটেল পাওয়া বেশ কষ্টের। আর তার রেটও বেশ চড়া। দিঘা সেজেছে। দেশের অন্য যে কোনও সমুদ্র পর্যটনক্ষেত্রকে এখন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারে দিঘা। তারওপর যোগাযোগ ব্যবস্থা এত ভাল হয়েছে যে প্রতিদিন দিঘা যাচ্ছেন হাজারে হাজারে পর্যটক। আর তাতে সোনায় সোহাগা হোটেল ব্যবসায়ীদের। দিঘায় আগে যা ছিল না, এখন তা শুরু হয়েছে। বেমক্কা রেট বাড়ানো হয়েছে হোটেলের। থাকার জায়গা অপ্রতুল হওয়ায় চড়া রেটে থাকতে বাধ্য হচ্ছেন পর্যটকরা।

Updated By: Aug 6, 2016, 07:12 PM IST
দিঘায় সর্বত্র ঠাঁই নেই ঠাঁই নেই রব

ওয়েব ডেস্ক: সাধেরও বটে, সাধ্যেরও। মধ্যবিত্তের সেই দিঘাও এখন বেশ দামি। তবে পর্যটকের কমতি নেই। বদলে গেছে দিঘা। মরসুম দূরের কথা, যেকোনও সময়েই দিঘায় হোটেল পাওয়া বেশ কষ্টের। আর তার রেটও বেশ চড়া। দিঘা সেজেছে। দেশের অন্য যে কোনও সমুদ্র পর্যটনক্ষেত্রকে এখন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারে দিঘা। তারওপর যোগাযোগ ব্যবস্থা এত ভাল হয়েছে যে প্রতিদিন দিঘা যাচ্ছেন হাজারে হাজারে পর্যটক। আর তাতে সোনায় সোহাগা হোটেল ব্যবসায়ীদের। দিঘায় আগে যা ছিল না, এখন তা শুরু হয়েছে। বেমক্কা রেট বাড়ানো হয়েছে হোটেলের। থাকার জায়গা অপ্রতুল হওয়ায় চড়া রেটে থাকতে বাধ্য হচ্ছেন পর্যটকরা।

আরও পড়ুন তৃণমূলে যোগ দিতে আপত্তি করায় পঞ্চায়েত সদস্য এবং তাঁর স্বামীকে বেধড়ক মারধরের অভিযোগ

তারপর এই ভরা শ্রাবণ মাস ---মন ভালো করা ভয়ঙ্কর জলোচ্ছাস। কর্মক্লান্ত শুকনো মন আর্দ্র করতে কলকাতার পর্যটকরা ভরিয়ে দিচ্ছেন  দিঘাকে।  এখনই কোনও হোটেলে জায়গা নেই। এরমধ্যে পনেরই অগাস্টের আগের দিন রবিবার। অর্থাত্‍ পরপর তিনদিন ছুটি। দিঘায় সর্বত্র ঠাঁই নেই ঠাঁই নেই রব। তবে অবস্থা যাই হোক। বর্ষার দিঘা ছাড়তে চায় কে ?

আরও পড়ুন  বামেদের উত্খা তের ডাক দিতে ৯ই অগাস্ট আগরতলা যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী

.