ঘোরালো হচ্ছে শ্রীরামপুরের ডেঙ্গি পরিস্থিতি

ঘোরালো হচ্ছে শ্রীরামপুরের ডেঙ্গি পরিস্থিতি। এখনও পর্যন্ত ১৬জনের রক্তের মারাত্মক ডেঙ্গ টু  জীবাণুর হদিশ মিলেছে। আজ জরুরি বৈঠক বসে পুরসভা। হুগলি জেলাজুড়ে ডেঙ্গি যে প্রায় মহামারীর আকার নিয়েছে তা কার্যত স্বীকার করে নিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। শ্রীরামপুরে ডেঙ্গির থাবা, বাড়ছে আক্রান্তের সংখ্যা ঘরে ঘরে জ্বর। দেড়মাস ধরে মারাত্মক আকার নিয়েছে ডেঙ্গি। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংখ্যাটা ঠিক কত হিসেব নেই পুরসভার কাছেও। বলতে পারছে না স্বাস্থ্য দফতরও। পুরসভার চিন্তা আরও বাড়িয়েছে ডেঙ্গ ২। ডেঙ্গির সবচেয়ে মারাত্মক এই ধরণ থাবা বসিয়েছে শ্রীরামপুরে। আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ১৬ ছাড়িয়েছে।

Updated By: Aug 6, 2016, 07:06 PM IST
 ঘোরালো হচ্ছে শ্রীরামপুরের ডেঙ্গি পরিস্থিতি

ওয়েব ডেস্ক: ঘোরালো হচ্ছে শ্রীরামপুরের ডেঙ্গি পরিস্থিতি। এখনও পর্যন্ত ১৬জনের রক্তের মারাত্মক ডেঙ্গ টু  জীবাণুর হদিশ মিলেছে। আজ জরুরি বৈঠক বসে পুরসভা। হুগলি জেলাজুড়ে ডেঙ্গি যে প্রায় মহামারীর আকার নিয়েছে তা কার্যত স্বীকার করে নিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। শ্রীরামপুরে ডেঙ্গির থাবা, বাড়ছে আক্রান্তের সংখ্যা ঘরে ঘরে জ্বর। দেড়মাস ধরে মারাত্মক আকার নিয়েছে ডেঙ্গি। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংখ্যাটা ঠিক কত হিসেব নেই পুরসভার কাছেও। বলতে পারছে না স্বাস্থ্য দফতরও। পুরসভার চিন্তা আরও বাড়িয়েছে ডেঙ্গ ২। ডেঙ্গির সবচেয়ে মারাত্মক এই ধরণ থাবা বসিয়েছে শ্রীরামপুরে। আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ১৬ ছাড়িয়েছে।

আরও পড়ুন তৃণমূলে যোগ দিতে আপত্তি করায় পঞ্চায়েত সদস্য এবং তাঁর স্বামীকে বেধড়ক মারধরের অভিযোগ

এই অবস্থায় শনিবার জরুরি বৈঠকে বসে শ্রীরামপুর পুরসভা। হাজির ছিলেন হুগলির CMOH শুভ্রাংশু চক্রবর্তী, পুরসভার চেয়ারম্যান অমিয় মুখার্জি, স্বাস্থ্য দফতরের ডেপুটি ডিরেক্টর অদীপ ঘোষ সহ পুরসভার  উচ্চপদস্থ আধিকারিকরা। ডেঙ্গু যে পুর এলাকায় প্রায় মহামারীর আকার নিয়েছে তা কার্যত স্বীকার করে নিলেন CMOH। শুধু পুর এলাকার বাসিন্দারা নয়,ডেঙ্গিতে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন কয়েকজন কাউন্সিলরও। পরিস্থিতি মোকাবিলায় নড়েচড়ে বসেছে পুরসভাও। শহরের নর্দমাগুলিতে গাপ্পি মাছ ছাড়ার উদ্যোগ নেওয়া হয়েছে। মশা মারতে স্প্রে করা হচ্ছে। বাড়ি বাড়ি ঘুরছেন স্বাস্থ্যকর্মীরা। কিন্তু, ওই পর্যন্তই। পুর উদ্যোগে খুশি নন এলাকার মানুষ। ক্ষোভ উগরে দিচ্ছেন বিরোধীরাও। সবমিলিয়ে, শ্রীরামপুরের ডেঙ্গি পরিস্থিতি ঘুম কেড়েছে স্বাস্থ্য দফতরের।

আরও পড়ুন  বামেদের উত্খাতের ডাক দিতে ৯ই অগাস্ট আগরতলা যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী

.