মাখড়াকাণ্ডে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ

মাখড়াকাণ্ডে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করল প্রশাসন। ওই ঘটনায় নিহত তিন জনের পরিবার পিছু দুলক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। আজ থেকেই জেলা প্রশাসনের তরফে চেক বিলি শুরু হয়েছে।  সরকারের বিরুদ্ধে অবহেলার অভিযোগে প্রথমে সরকারের দেওয়া ক্ষতিপূরণ নিতে অস্বীকার করে নিহত তৌসিফের পরিবার। আজ অবশ্য ক্ষতিপূরণ গ্রহণ করা হয়েছে পরিবারের তরফে।

Updated By: Nov 2, 2014, 02:39 PM IST
মাখড়াকাণ্ডে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ

বীরভূম: মাখড়াকাণ্ডে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করল প্রশাসন। ওই ঘটনায় নিহত তিন জনের পরিবার পিছু দুলক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। আজ থেকেই জেলা প্রশাসনের তরফে চেক বিলি শুরু হয়েছে।  সরকারের বিরুদ্ধে অবহেলার অভিযোগে প্রথমে সরকারের দেওয়া ক্ষতিপূরণ নিতে অস্বীকার করে নিহত তৌসিফের পরিবার। আজ অবশ্য ক্ষতিপূরণ গ্রহণ করা হয়েছে পরিবারের তরফে।

রাজনৈতিক প্রতিক্রিয়া:

দুলক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করে দায়মুক্ত হতে চাইছে সরকার। অভিযোগ বিজেপি বিধায়ক শমীক ভট্টাচার্যের।

দুই লক্ষ টাকা দিয়ে মাখড়াকাণ্ডের ক্ষতিপূরণ সম্ভব নয়। প্রশাসনের নিরপেক্ষতাই মাখড়ার ক্ষতিপূরণ। গ্রামবাসীদের নিরাপত্তাই হতে পারে প্রকৃত ক্ষতিপূরণ। প্রতিক্রিয়া সিপিআইএম নেতা সুজন চক্রবর্তীর।

ক্ষতিপূরণের ঘোষণা করে মাখড়ায় নিহতদের পণ্য বানাতে চাইছে রাজ্য সরকার। মন্তব্য প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরির। ক্ষতিপূরণের আগে মাখড়াকাণ্ডে সরকারের ভুল স্বীকার করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

মাখড়াকাণ্ডে এভাবে ক্ষতিপূরণ ঘোষণা আইন বিরুদ্ধ বলে মনে করেন আইনজীবী অরুণাভ ঘোষ। রাজনৈতিক হানাহানিতে নিহতদের জন্য রাজকোষ থেকে টাকা দেওয়ার ঘটনা নজির বিহীন বলেও মন্তব্য করেন তিনি।

 

.