মধ্যরাতে মাঝ গঙ্গায় প্রমোদ ভ্রমণ- নৌকাডুবি-মৃত ১, নিখোঁজ ১

Updated By: Nov 2, 2014, 11:49 AM IST
মধ্যরাতে মাঝ গঙ্গায় প্রমোদ ভ্রমণ- নৌকাডুবি-মৃত ১,  নিখোঁজ ১

হাওড়া: গভীর রাতে গঙ্গায় প্রমোদ ভ্রমণের সময় দুর্ঘটনা। বোট উল্টে মৃত্যু হল একজনের। নিখোঁজ একজন। দুর্ঘটনাগ্রস্ত বোট থেকে বেশ কিছু মদের বোতল উদ্ধার করেছে পুলিস। নিখোঁজদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

মধ্যরাতে গঙ্গার বুকে সেলিব্রেট করা হবে জন্মদিন। সেইমতো আয়োজন করা হয়েছিল সব কিছু। হাওড়ার গোলাবাড়ি থেকে একটি বোটে রওনা হয়েছিলেন বারোজন। রাত এগারোটা নাগাদ হাওড়া ব্রিজের নীচ দিয়ে যাওয়ার সময় বোটটি আচমকা উল্টে যায়। শুরু হয় চিত্‍কার, আর্তনাদ। কয়েকজন সাঁতরাতে সাঁতরাতে কোনওমতে আর্মেনিয়ান ঘাটের কাছে এসে পৌছন। চিত্‍কার শুনে ছুটে আসেন এলাকার মানুষ। দড়ি এগিয়ে দিয়ে টেনে তোলা হয় ভেসে আসা ব্যক্তিদের।  

কিছুক্ষণের মধ্যে নর্থ পোর্ট থানার  পুলিস ও বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে চলে আসে। মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে একজনের মৃত্যু হয়। দুর্ঘটনাগ্রস্ত বোট থেকে বেশ কিছু মদের বোতল উদ্ধার করেছে পুলিস। উদ্ধারকারী ও প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, বোটের যাত্রীরা মদ্যপ অবস্থায় ছিলেন।

কীভাবে ঘটল এমন ঘটনা? জানা গেছে, ছোট্ট ওই বোটটির বারোজনের বহন ক্ষমতাই ছিল না। তবুও তা ভাড়া করা হয়েছিল। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, মদ্যপ অবস্থায় বোটে নাচানাচি চলছিল। বোটের একদিকে বেশি চাপ পড়ায় তা অনেকটা হেলে যায়। তারপরই উল্টে যায় বোটটি। দুর্ঘটনার সময় গঙ্গায় ভাঁটা চলছিল। সেকারণেই আটজনকে বাঁচানো সম্ভব হয়েছে বলে জানিয়েছে পুলিস।

 

.