আদালতে আত্মপক্ষ সমর্থনে একটি কথাও বললেন না ছত্রধর

সাজা ঘোষণার আগে আদালতে আত্মপক্ষ সমর্থনে একটি কথাও বললেন না ছত্রধর মাহাত। যদিও তাঁর সঙ্গে দোষী সাব্যস্ত বাকি পাঁচ জন আত্মপক্ষ সমর্থন করে নিজেদের বক্তব্য জানান।  সকালে মেদিনীপুর আদালতে ছত্রধর মাহাত সহ ছজনকে নিয়ে আসা হয়। প্রিজন ভ্যান থেকে স্লোগান দিতে দিতে আদালতে ঢোকেন তাঁরা। আদালতের রায় মানবেন না বলে স্লোগানও দেন।  

Updated By: May 12, 2015, 04:20 PM IST
আদালতে আত্মপক্ষ সমর্থনে একটি কথাও বললেন না ছত্রধর

ওয়েব ডেস্ক: সাজা ঘোষণার আগে আদালতে আত্মপক্ষ সমর্থনে একটি কথাও বললেন না ছত্রধর মাহাত। যদিও তাঁর সঙ্গে দোষী সাব্যস্ত বাকি পাঁচ জন আত্মপক্ষ সমর্থন করে নিজেদের বক্তব্য জানান।  সকালে মেদিনীপুর আদালতে ছত্রধর মাহাত সহ ছজনকে নিয়ে আসা হয়। প্রিজন ভ্যান থেকে স্লোগান দিতে দিতে আদালতে ঢোকেন তাঁরা। আদালতের রায় মানবেন না বলে স্লোগানও দেন।  

ছত্রধরদের আনার আগে থেকেই মেদিনীপুর আদালত চত্বরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। সোমবার ইউএপিএ, রাষ্ট্রদ্রোহিতা সহ বেশ কয়েকটি ধারায় দোষী সাব্যস্ত হন ছত্রধর মাহাত।

একই আইনে দোষী সাব্যস্ত হন ছত্রধরের তিন সঙ্গী সুখশান্তি বাস্কে, শাগুন মুর্মু এবং শম্ভু সোরেন। তাদের নিষিদ্ধ জঙ্গি সংগঠনের হয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে। ওই মামলার বাকি দুজন রাজা সরখেল এবং  প্রসূন চট্টোপাধ্যায় ইউএপিএ থেকে রেহাই পেলেও রাষ্ট্রদ্রোহিতার দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন।

.