আগামী বছর জানুয়ারিতে রাজ্য মন্ত্রিসভায় বড় রদবদল

আগামী বছর জানুয়ারিতে বড় ধরনের রদবদল হতে চলেছে রাজ্য মন্ত্রিসভায়। রদবদল হবে সচিব পর্যায়েও। মুখ্যমন্ত্রীর নির্দেশে কমানো হচ্ছে রাজ্য প্রশাসনে দফতরের সংখ্যা। বর্তমানে রাজ্যে দফতর রয়েছে ৬৩টি। এই সংখ্যা কমিয়ে করা হবে ৫২। এজন্য সম্পর্কিত একাধিক দফতরকে জুড়ে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

Updated By: Dec 10, 2016, 10:48 PM IST
আগামী বছর জানুয়ারিতে রাজ্য মন্ত্রিসভায় বড় রদবদল

ওয়েব ডেস্ক: আগামী বছর জানুয়ারিতে বড় ধরনের রদবদল হতে চলেছে রাজ্য মন্ত্রিসভায়। রদবদল হবে সচিব পর্যায়েও। মুখ্যমন্ত্রীর নির্দেশে কমানো হচ্ছে রাজ্য প্রশাসনে দফতরের সংখ্যা। বর্তমানে রাজ্যে দফতর রয়েছে ৬৩টি। এই সংখ্যা কমিয়ে করা হবে ৫২। এজন্য সম্পর্কিত একাধিক দফতরকে জুড়ে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এর ফলে কাজের ব্যাপ্তি বাড়বে এবং উন্নয়নে গতি আসবে বলে মনে করছেন মুখ্যমন্ত্রী। বর্তমানে শিক্ষার সঙ্গে যুক্ত ছটি দফতর। কৃষির সঙ্গেও যুক্ত  একাধিক দফতর। আলাদাভাবে কাজ করে দমল ও ডিজাস্টার ম্যানেজমেন্ট। এধরনের সংশ্লিষ্ট ছোট ছোট দফতরকে একে অন্যের সঙ্গে জুড়ে দেওয়ার পরিকল্পনার রয়েছে।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাট নিয়ে বিধাননগরের গোয়েন্দা দফতরের নতুন পদক্ষেপ

কোন কোন দফতরকে কীভাবে যুক্ত করা যায় তা দেখার দায়িত্ব দেওয়া হয়েছে মুখ্যসচিবকে। মুখ্যসচিব এবিষয়ে রিপোর্ট দেওয়ার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। এরপরেই বিষয়টি জানানো হবে রাজ্যপালকে। রাজ্যপালের সম্মতির পরেই এবিষয়ে জারি হবে বিজ্ঞপ্তি।

আরও পড়ুন- খবর কাগজে করে খাবার আনবেন না, তাহলেই গেল!

.