৪২৭ জন ছাত্রী, সাইকেল মাত্র ৬৪, ধুপগুড়ির স্কুলে সাইকেল বিলি ঘিরে তুলকালাম কাণ্ড

সাইকেল বিলি ঘিরে তুলকালাম কাণ্ড ধুপগুড়ির স্কুলে। প্রধান শিক্ষিকাকে ঘরে বন্ধ করে রেখে বিক্ষোভ। পুলিসের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি। আহত দুই এএসআই এবং তিন সিভিক পুলিস ভলান্টিয়ার। ঘটনায় ধৃত তিনজন। ধৃতদের পরিচয় জানার চেষ্টা করছে পুলিস।

Updated By: Jan 15, 2016, 10:47 AM IST
৪২৭ জন ছাত্রী, সাইকেল মাত্র ৬৪, ধুপগুড়ির স্কুলে সাইকেল বিলি ঘিরে তুলকালাম কাণ্ড

ওয়েব ডেস্ক: সাইকেল বিলি ঘিরে তুলকালাম কাণ্ড ধুপগুড়ির স্কুলে। প্রধান শিক্ষিকাকে ঘরে বন্ধ করে রেখে বিক্ষোভ। পুলিসের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি। আহত দুই এএসআই এবং তিন সিভিক পুলিস ভলান্টিয়ার। ঘটনায় ধৃত তিনজন। ধৃতদের পরিচয় জানার চেষ্টা করছে পুলিস।

সবুজসাথী প্রকল্পের ৪২৭টি সাইকেল বিলির কথা ছিল রানিনগর রবীন্দ্রনাথ হাই স্কুলে। ছাত্র-ছাত্রীরা স্কুলে গিয়ে দেখেন সাইকেল এসেছে মাত্র ৬৪টি।

প্রধানশিক্ষিকা জানান সাইকেল দেওয়া হবে অঞ্চল অফিস থেকে। কিন্তু অঞ্চল অফিসেও সাইকেল না পেয়ে ক্ষোভে ফেটে পড়ে পড়ুয়ারা।  অন্য শিক্ষকদের স্কুল থেকে বের করে দিয়ে প্রধানশিক্ষকাকে ঘরে বন্ধ করে রেখে শুরু হয় বিক্ষোভ ।

খবর পেয়ে স্কুলে যায় কোতোয়ালি থানার পুলিস। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। আহত হন তিন সিভিক পুলিস  ও কোতোয়ালি থানার দুজন সাব ইনস্পেক্টর। এই অবস্থায় স্কুল ছেড়ে ফিরে যায় পুলিস। পরে এসপির নেতৃত্বে বিরাট পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি  নিয়ন্ত্রণে আনে।

স্কুলের ছাত্রদের সাইকেল বিলি নিয়ে এমন বেনজির তাণ্ডবে উঠছে একাধিক প্রশ্ন। কদিন আগেই ধুপগুড়ির এক স্কুলে সাইকেল বিলি নিয়ে বিক্ষোভ হয়। জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা। বৃহস্পতিবারের ঘটনায়  প্রশ্ন উঠছে এটা কী শুধুই পড়ুয়াদের বিক্ষোভ?  না কি এর পিছনে রয়েছে অন্য কোনও মদত?

.