হঠাত্‍ জমে উঠল হোয়াইটহাউস দখলের লড়াই

একের পর এক বিস্ফোরক অভিযোগ ওঠার পর ডোনাল্ড ট্রাম্প অনেকটা কোণঠাসা হয়ে পড়ার অনেকে ধরেই নিয়েছিলেন একেবারে হাঁটতে হাঁটতে হোয়াইটওয়াশে 'ফার্স্ট ম্যান' হতে চলেছেন হিলারি ক্লিনটন। কিন্তু নির্বাচনের ঠিক সপ্তাহখানেক আগে হিলারির বিরুদ্ধে এফবিআই প্রধানের ইমেল তদন্ত গুলিয়ে দিচ্ছে হিসেব। যে হিলারিকে ৯ থেকে ১১ শতাংশে ট্রাম্পের থেকে এগিয়ে রেখেছিল অধিকাংশ মার্কিন সংবাদমাধ্যম, তারাই আবার অন্য হিসিবে দিচ্ছেন। হিলারির সন্দেহজনক ইমেল কাণ্ড বেশ ধাক্কা দিয়েছে মার্কিনীদের। এখন ওয়াশিংটন পোস্ট-এবিসি নিউজের সমীক্ষা বলছে ট্রাম্প বপেতে চলেছেন ৪৬ শতাংশ ভোট, হিলারি ক্লিনটন ৪৫ শতাংশ।

Updated By: Nov 2, 2016, 10:56 AM IST
হঠাত্‍ জমে উঠল হোয়াইটহাউস দখলের লড়াই

ওয়েব ডেস্ক: একের পর এক বিস্ফোরক অভিযোগ ওঠার পর ডোনাল্ড ট্রাম্প অনেকটা কোণঠাসা হয়ে পড়ার অনেকে ধরেই নিয়েছিলেন একেবারে হাঁটতে হাঁটতে হোয়াইটওয়াশে 'ফার্স্ট ম্যান' হতে চলেছেন হিলারি ক্লিনটন। কিন্তু নির্বাচনের ঠিক সপ্তাহখানেক আগে হিলারির বিরুদ্ধে এফবিআই প্রধানের ইমেল তদন্ত গুলিয়ে দিচ্ছে হিসেব। যে হিলারিকে ৯ থেকে ১১ শতাংশে ট্রাম্পের থেকে এগিয়ে রেখেছিল অধিকাংশ মার্কিন সংবাদমাধ্যম, তারাই আবার অন্য হিসিবে দিচ্ছেন। হিলারির সন্দেহজনক ইমেল কাণ্ড বেশ ধাক্কা দিয়েছে মার্কিনীদের। এখন ওয়াশিংটন পোস্ট-এবিসি নিউজের সমীক্ষা বলছে ট্রাম্প বপেতে চলেছেন ৪৬ শতাংশ ভোট, হিলারি ক্লিনটন ৪৫ শতাংশ।

আরও পড়ুন- দিল্লিতে পাক দূতাবাসের চার কর্মীকে ফিরিয়ে নিতে চলেছে ইসলামাবাদ

সব মিলিয়ে আগামী বুধবার, ৮ নভেম্বর প্রেসিডেন্ট ভোটের আগে হঠাত্‍ হোয়াইট হাউসের লড়াই জমে উঠেছে। অনেকেই বলছেন, ট্রাম্প যদি আবার নতুন করে বিতরক্কে না পড়েন বা এলোপাথাড়ি কিছু না বলেন, তা হলে হিলারি বেশ চাপে থাকবেন। যদিও এখনও অনেকেই হিলারিকেই এগিয়ে রাখছেন। এর একটা কারণ যদি হয় রিপাবলিকানদের একাংশে ট্রাম্পকে নিয়ে বিদ্বেষ, তাহলে অন্য একটা কারণ হল বহু আমেরিকান হিলারিরে ইমেল তদন্তের আগেই ভোট দিয়ে ফেলেছেন। যদিও না আঁচায়ে বিশ্বাস নেই তত্ত্বে এখনও জোর প্রচারে হিলারি শিবির। আর ট্রাম্প! ওই যে মুচকি হাসি। 

আরও পড়ুন- ফেসবুকে 'ইসলাম বিরোধী' পোস্ট, ভাঙা হল হিন্দু মন্দির

.