Jibe at Rishi Sunak: 'চাকরিটা হয়নি'! ব্যর্থ ঋষি সুনাককে চাকরির খোঁজ দিল জব সাইট

সিভি লাইব্রেরির এই ধরনের মার্কেটিং স্ট্র্যাটেজিতে খুশি নয় সেদেশের নেটপাড়া। প্রসঙ্গত, এর আগে তারা একই জিনিস করেছে বরিস জনসনকে নিয়ে।

Updated By: Sep 8, 2022, 07:21 PM IST
Jibe at Rishi Sunak: 'চাকরিটা হয়নি'! ব্যর্থ ঋষি সুনাককে চাকরির খোঁজ দিল জব সাইট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটুর জন্য চাকরিটা হল না তাঁর। আপ্রাণ চেষ্টা করেছেন। তবুও হল না। ফলে তাঁকে এবার সান্ত্বনা দিয়ে বিজ্ঞাপনও বেরিয়ে পড়ল। বিজ্ঞাপন দিল একটি জব সাইট। তাদের নাম 'সিভি লাইব্রেরি'। তারা লিজ ট্রাসের প্রতিদ্বন্দ্বী ঋষি সুনাককে একরকম ব্যঙ্গ করেই একটি বিজ্ঞাপন বাজারে এনেছে। ব্রিটেনের নিয়োগ-সংস্থা সিভি লাইব্রেরি ঋষি সুনাককে নিয়ে এই মজার বিজ্ঞাপনটি প্রকাশ করেছে। তাদের নতুন বিলবোর্ডে চাকরিভিত্তিক এই সাইটটি সুনাককে একপ্রকার আক্রমণই করেছে। আর এর জেরে ব্রিটেনের রাস্তায় রাস্তায় সুনকের মুখের ছবি ঘুরে বেড়াচ্ছে। বিলবোর্ডে সুনাকের মুখের ছবির পাশেই মোটা হরফে লেখা ক্যাপশন-- চাকরিটা পাননি? আর এর নীচেই একটি ট্যাগলাইন। তাতে লেখা, আমাদের কাছে সকলের জন্য চাকরি রয়েছে। আপনার জন্য কোনটা উপযুক্ত খুঁজে নিন।

আরও পড়ুন: Pollution and Climate Change: আর কিছুদিন পরে আপনি শ্বাস নেওয়ার জন্য একটু শুদ্ধ বাতাসও পাবেন না! কেন জানেন?

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পরেই মন্ত্রিসভা গঠন সেরে ফেলেছেন লিজ ট্রাস। সংখ্যালঘু জনজাতি সম্প্রদায়কে সেই মন্ত্রিসভায় প্রাধান্য দিয়েছেন তিনি। মন্ত্রিত্ব পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত দুই নাগরিক। স্বরাষ্ট্র সচিব হয়েছেন সুয়েল্লা ব্রেভারম্যান। যদিও প্রধানমন্ত্রী পদ পাওয়ার জন্য় যে প্রতিদ্বন্দ্বীর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল লিজের সেই সুনাককে মন্ত্রিসভায় রাখেননি তিনি। তাঁর মন্ত্রিসভায় জায়গা পাননি ঋষি সুনাকের সমর্থকরাও। লিজের মন্ত্রিসভায় ঋষি সুনাকের কোনও মন্ত্রক না পাওয়ার এই বিষয়টি নিয়েই বিজ্ঞাপন করেছে ব্রিটেনের ওই সংস্থা।

সোমবারই ব্রিটেনে কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচনের ফলাফল ঘোষিত হয়েছে। প্রথম ধাপে ভালো লড়াই দিয়েও শেষ পর্যন্ত লিজের কাছে হেরে যান সুনাক। বিশ্লেষকেরা তাঁর হারের বেশ কিছু কারণও উল্লেখ করেছেন। কিন্তু সেই আবহে সিভি লাইব্রেরির এই ধরনের মার্কেটিং স্ট্র্যাটেজিতে খুশি নয় সেদেশের নেটপাড়া। প্রসঙ্গত, এর আগে তারা একই জিনিস করেছে বরিস জনসনকে নিয়ে। এটা তাদের এক ধরনের মার্কেটিং ক্যাম্পেন। ব্রিটেনের প্রধানমন্ত্রিত্ব পদ থেকে সরে যাওয়ার পরে সিভি লাইব্রেরি তাঁকে নিয়েও এরকম মজার বিজ্ঞাপন তৈরি করেছিল। তখন তারা লিখেছিল--আজই পদত্যাগ করেছেন? আপনার পক্ষে ঠিকঠাক হবে এমন একটা কাজ খুঁজে নিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.