Libyan Desert: লিবিয়ার মরুভূমিতে মৃতদেহ! কী ঘটেছিল অন্ধ বন্ধ মরুপথে?

মরুভূমিতে পড়ে থাকা এসব মরদেহগুলিকে প্রথম দেখেন একজন ট্রাকচালক। তিনি ওই মরুপথ ধরে যাচ্ছিলেন। তাঁর মাধ্যমে খবর পাওয়ার পরে মরদেহগুলি উদ্ধার করা হয়।

Updated By: Jun 30, 2022, 07:57 PM IST
Libyan Desert: লিবিয়ার মরুভূমিতে মৃতদেহ! কী ঘটেছিল অন্ধ বন্ধ মরুপথে?

নিজস্ব প্রতিবেদন: অঘটন আজও ঘটে! এই বিশ্বায়নের সময়ে আজও মানুষ সমাজ থেকে জনপদ থেকে এভাবে বিচ্ছিন্ন হয়ে যেতে পারে? নানা প্রশ্ন উঠে আসছে এই ভয়ানক ঘটনা থেকে।

লিবিয়ার মরুভূমি থেকে ২০ অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। দু'সপ্তাহ আগে এঁরা নিখোঁজ হয়েছিলেন। মঙ্গলবার চাদ সীমান্তের কাছে মরুভূমি থেকে এই মরদেহগুলি উদ্ধার হয়েছে বলে জানিয়েছে লিবিয়ার অ্যাম্বুলান্স সার্ভিস।

কী ভাবে ঘটনাটা চোখে পড়ল?

মরুভূমিতে পড়ে থাকা এসব মরদেহগুলিকে প্রথম দেখেন একজন ট্রাকচালক। তিনি ওই মরুপথ ধরে যাচ্ছিলেন। তাঁর মাধ্যমে খবর পাওয়ার পরে মরদেহগুলি উদ্ধার করা হয়। যে এলাকা থেকে মরদেহ উদ্ধার হয়, ওই এলাকার অবস্থান লিবিয়ার দক্ষিণ-পশ্চিমের কুফরা অঞ্চল থেকে ৩২০ কিলোমিটার এবং চাদ সীমান্ত থেকে ১২০ কিলোমিটার দূরে।

লিবিয়ার অ্যাম্বুলান্স সার্ভিসের কুফরা আঞ্চলিক প্রধান ইব্রাহিম বেলহাসান বলেছেন, এই অভিবাসীরা যে গাড়িতে যাচ্ছিলেন, সেই গাড়ির চালক পথ হারিয়েছিলেন। ১৪ দিন আগে মরুভূমিতেই তাঁদের মৃত্যু হয় বলে আমাদের ধারণা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

আরও পড়ল: থুতনিতে কী নিয়ে হেঁটে বিশ্ব রেকর্ড করলেন এক মার্কিনি ব্যক্তি, জানেন?

.