Texas: ডেয়ারি ফার্মে ভয়ংকর বিস্ফোরণ! বিধ্বংসী আগুনে মৃত্যু ১৮ হাজার গরুর...

Death of Cattle in Texas: বড় মাপের বিস্ফোরণ ডেয়ারি ফার্মে। বিধ্বংসী আগুন। মারা গিয়েছে অসংখ্য গবাদি পশু। এর মধ্যে গরু মারা গিয়েছে ফার্মের মোট পশুর ৯০ শতাংশ। এই মুহূর্তে এটিই বিশ্বের সব চেয়ে বড় ক্যাটল ডেথ ইনসিডেন্ট।

Updated By: Apr 14, 2023, 12:26 PM IST
Texas: ডেয়ারি ফার্মে ভয়ংকর বিস্ফোরণ! বিধ্বংসী আগুনে মৃত্যু ১৮ হাজার গরুর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমেরিকার এক ডেয়ারি ফার্মে বিধ্বংসী আগুন। জানা গিয়েছে টেক্সাসের সাউথফর্ক ডেয়ারি ফার্মে আগুন লেগেছিল মঙ্গলবার রাতেই। ভয়ংকর এই অগ্নিকাণ্ডে ফার্মের ১৮ হাজারেরও বেশি গবাদি পশুর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে টেক্সাস পুলিসসূত্রে। এই গবাদি পশুর অধিকাংশই গরু। অগ্নিকাণ্ডের ভিডিয়োও পোস্ট করেছে কাস্ত্রো কাউন্টি শেরিফ অফিস। আগুন লাগার জেরে কালো ধোঁয়ায় ভরে যায় এলাকা। কী ভাবে আগুন লেগেছে তা এখনও জানা যায়নি। তদন্ত করছে পুলিস। 

আরও পড়ুন: South Korea: সন্তানের জন্ম দিলেই এবার সরকার দেবে বিপুল অর্থ! দেশ জুড়ে খুশির হাওয়া দম্পতিদের মধ্যে...

কাস্ত্রো কাউন্টি শেরিফ অফিস অগ্নিকাণ্ডের যে ভিডিয়ো শেয়ার করেছে, তাতে দেখা যাচ্ছে, কী ভাবে গলগল করে কালো ধোঁয়া বেরোচ্ছে ঘটনাস্থল থেকে। অগ্নিকাণ্ডের সময়ে ওই ফার্মে এক ব্যক্তি আটকে পড়েছিলেন বলেও জানা গিয়েছিল। তবে পরে দমকল বাহিনীর সদস্যরা তাঁকে উদ্ধার করেন বলে জানা যায়। এই ফার্মের মালিকরা আমেরিকার অন্যতম বৃহত্তম ফার্ম মালিক। টেক্সাসের দুধ সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ফার্মটি। এহেন এক ফার্মেই আগুনে পুড়ে ১৮ হাজার গরুর প্রাণ গেল। আগুন লাগার কথা জানিয়ে ফোন করা হয় পুলিসে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলবাহিনী।

আরও পড়ুন: China: এই প্রথম H3N8 বার্ড ফ্লু-তে মৃত্যু! ক্রমশ ছড়াচ্ছে নতুন আতঙ্ক...

জানা গিয়েছে, গরুগুলিকে দলে দলে নির্দিষ্ট জায়গায় এনে রাখা হচ্ছিল। তখন তাদের দুধ দেওয়ার সময়। গরুগুলির থেকে দুধ সংগ্রহ করে তাদের আবার নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেওয়া হত। কিন্তু ঠিক তখনই আগুন লাগল।  

আমেরিকার বিভিন্ন ডেয়ারি ফার্মে প্রায়শই আগুন লেগে থাকে। কেন ফার্মগুলিতে আগুন? এই রকম গুন-লাগা আটকাতে পুলিসের কাছে আবেদনও জানিয়েছে আমেরিকার পশুপ্রেমী সংস্থা। ২০১৩ সাল থেকে ফার্মে আগুন লাগার ঘটনা নিয়ে কাজ করছে সংস্থাটি। আবার এই ২০১৩ সাল থেকেই ফার্মে আগুন লাগার ঘটনায় এখনও পর্যন্ত প্রায় ৬ লক্ষ গবাদি পশুর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.