UNSC: তালিবান দখলে অশান্ত আফগানিস্তান, রাষ্ট্রসংঘের সুরক্ষা কাউন্সিলের জরুরি বৈঠকে সায় ভারতের

রাষ্ট্রসংঘের সুরক্ষা কাউন্সিলের বৈঠক যত তাড়াতাড়ি সম্ভব ডাকতে রবিবারই উদ্যোগ নিয়েছে ভারত।

Updated By: Aug 16, 2021, 04:07 PM IST
UNSC: তালিবান দখলে অশান্ত আফগানিস্তান, রাষ্ট্রসংঘের সুরক্ষা কাউন্সিলের জরুরি বৈঠকে সায় ভারতের

নিজস্ব প্রতিবেদন: আফগান কুর্সিতে তালিবান আসার পরই অশান্ত পরিস্থিতি তৈরি হয়েছে সে দেশে। এই আবহে এস্তোনিয়া এবং নরওয়ে যোগাযোগ করল ভারতের সঙ্গে। আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসতে চেয়েছে দুই দেশ। এমনকী ভারতও এই আলোচনায় সামিল হতে চেয়ে সায় জানিয়েছে। 

রাষ্ট্রসংঘের সুরক্ষা কাউন্সিলের বৈঠক যত তাড়াতাড়ি সম্ভব ডাকতে রবিবারই উদ্যোগ নিয়েছে ভারত। রাষ্ট্রসংঘে এস্তোনিয়ান মিশনও উদ্যোগ নিয়েছে বৈঠক আয়োজনের। এমনকি টুইট করে বলেছে যে তারা "যত তাড়াতাড়ি সম্ভব আফগানিস্তান সম্পর্কে কাউন্সিল বৈঠক করার জন্য অনুরোধ করেছে যাতে সে দেশে হিংসতা বন্ধ হয় এবং শান্তিপূর্ণভাবে আলোচনার জন্য সবপক্ষগুলিকে আহ্বান জানানো হয়।"

আরও পড়ুন, Afghanistan: মাঝ আকাশে বিমান থেকে পড়ছে একের পর এক মানুষ, ভয়াবহ Video প্রকাশ্যে

সোমবারই সব পক্ষের ঐক্যমতের পর সকাল ১০টায় এই বৈঠক আয়োজন করা হয়েছিল৷ এই বৈঠকের সভাপতিত্ব করেছিল ভারত, এমনটাই সূত্রের খবর। এই গুরুত্বপূর্ণ বৈঠক থেকে বেশ কিছু সিদ্ধান্তও গ্রহণ করা হয়েছিল। যদিও সেই সিদ্ধান্ত আরোপের ক্ষেত্রে ভারতের অন্য দেশেরও সমর্থন লাগবে। আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে এই দুবার বৈঠক হল সুরক্ষা কাউন্সিলের৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.