Afghanistan: মাঝ আকাশে বিমান থেকে পড়ছে একের পর এক মানুষ, ভয়াবহ Video প্রকাশ্যে

মর্মান্তিক!

Updated By: Aug 16, 2021, 02:59 PM IST
Afghanistan: মাঝ আকাশে বিমান থেকে পড়ছে একের পর এক মানুষ, ভয়াবহ Video প্রকাশ্যে

নিজস্ব প্রতিবেদন: যত সময় যাচ্ছে ক্রমশ খারাপ হচ্ছে কাবুলের পরিস্থিতি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো দেখে শিওরে উঠছেন অনেকে। একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে দেশ ছাড়ার জন্য কাবুল বিমান বন্দরে কাতারে কাতারে মানুষের ভিড়। অন্য একটি ভিডিয়ো আরও ভয়ঙ্কর। যাতে দেখা যাচ্ছে, মাঝ আকাশে বিমান থেকে পড়ে দিচ্ছেন বেশ কয়েকজন মানুষ।

জানা গিয়েছে, বিমানের চাকা ধরে ঝুলছিলেন তাঁরা। কোনক্রমে দেশ ছাড়তে চাইছিলেন। তবে মাঝ আকাশে বিমান থেকে পড়ে যান। বহু মানুষ বিমানের চাকায় পিষে গিয়েছেন বলেও সূত্রের খবর। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কাবুল বিমানবন্দরের চরম বিশৃঙ্খলতার ছবি। সূত্রের খবর, কাবুল বিমানবন্দরে গুলি চালিয়েছে মার্কিন সেনা। গুলিতে একাধিক জনের মৃত্যু হয়েছে। আহত বেশ কয়েকজন। কাবুল এয়ারপোর্টে থেকে পুরোপুরি বিমান ওঠা-নামা বন্ধ করে দেওয়া হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বাসিন্দাদের কাছে আর্জি জানান হয়েছে যে, তাঁরা যেন আর বিমানবন্দরের দিকে না আসেন। 

আরও পড়ুন: Afghanistan: Kabul বিমানবন্দরে হুলুস্থুল, দেশ ছাড়তে মরিয়া চেষ্টা, গুলিতে মৃত একাধিক

আরও পড়ুন: Afghanistan: প্রেসিডেন্ট হাউসের দখল নিয়ে জিমে গা ঘামাচ্ছে Taliban-রা! দেখুন Video

জানা গিয়েছে, বিশ্বের প্রায় প্রতিটি দেশই বিমান সংস্থাগুলোকে আফগানিস্তানের এয়ারস্পেস এড়িয়ে যেতে নির্দেশ দিয়েছে। জারি হয়েছে চরম সতর্কতা। মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফে জানান হয়েছে, হামিদ কারজাই বিমানবন্দরের সুরক্ষা বজায় রাখতে তাঁরা সচেষ্ট। সেখানে মোতায়েন রয়েছে প্রায় ৬ হাজার ট্রুপ।   

.