ভারতে নোট সমস্যার মাঝে এবার 'যা' করতে চলেছে পাকিস্তান!

নোট সমস্যার মাঝে এবার ভারত-পাকিস্তান সম্পর্কের নয়া সমীকরণ। শোনা যাচ্ছে আগামী মাসে ভারতে আসতে চলেছেন পাকিস্তানের বিদেশ সচিব সরতাজ আজিজ যোগ দেওয়ার কথা হার্ট অফ এশিয়া কনফারেন্সে। সেখানেই দু'দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। আশা রয়েছে বরফ গলারও।

Updated By: Nov 16, 2016, 04:11 PM IST
ভারতে নোট সমস্যার মাঝে এবার 'যা' করতে চলেছে পাকিস্তান!

ওয়েব ডেস্ক : নোট সমস্যার মাঝে এবার ভারত-পাকিস্তান সম্পর্কের নয়া সমীকরণ। শোনা যাচ্ছে আগামী মাসে ভারতে আসতে চলেছেন পাকিস্তানের বিদেশ সচিব সরতাজ আজিজ যোগ দেওয়ার কথা হার্ট অফ এশিয়া কনফারেন্সে। সেখানেই দু'দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। আশা রয়েছে বরফ গলারও।

আরও পড়ুন- ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে 'গোপন' যোগ রয়েছে পাকিস্তানের!

১৮ই সেপ্টেম্বর কাশ্মীরের উরিতে সেনা ছাউনিতে জঙ্গিহানার প্রতিবাদে এবছর পাকিস্তানে SAARC সামিট বয়কট করে ভারত। আন্তর্জাতিক সন্ত্রাসবাদ প্রসঙ্গে ভারতের পাশাপাশি বাংলাদেশ সহ একাধিক দেশও একরই রকমভাবে সেই বৈঠক থেকে সরে দাঁড়ায়। ফলে ভেস্তে যায় SAARC সম্মেলন। এদিকে, জঙ্গিহামলার ঘটনাকে কেন্দ্র করে ভারত-পাকিস্তান সম্পর্ক আরও জটিল হয়ে ওঠে। বন্ধ হয়ে যায় প্রতিটি বিষয়ট নিয়ে কথা।

এই পরিস্থিতিতে এবার ৩ ডিসেম্বর ভারতের অমৃতসরে বসতে চলেছে হার্ট অফ এশিয়া কনফারেন্স। আর সেখানেই যোগ দেওয়ার আশা পাক বিদেশ সচিব সরতাজ আজিজের। বৈঠকে আন্তর্জাতিক সীমান্তে নিরাপত্তা সংক্রান্ত বিষয় ও যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে আলোচনা হওয়ার কথা।  

.