Eases Travel Restrictions: পাকিস্তানে যেতে ভারতকে আর নিতে হবে না বিশেষ অনুমতি

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্তের সংখ্যা ৩৮,৬৬৭ জন।

Updated By: Aug 16, 2021, 09:04 PM IST
Eases Travel Restrictions: পাকিস্তানে যেতে ভারতকে আর নিতে হবে না বিশেষ অনুমতি

নিজস্ব প্রতিবেদন: ভারতে করোনা সংক্রমণ কমায় পাকিস্তান ঘোষণা করল, এখন থেকে ভারতকে আর পাকিস্তানে যেতে বিশেষ অনুমতি নিতে হবে না। ভারতীয়দের পাকিস্তান ভ্রমণ অনেকটা সহজ হল।
 
করোনা সংক্রমণ (Covid-19) ক্রমশ বাড়তে থাকায় পাকিস্তান ভারতকে (India) ক্যাটেগরি 'সি'-তে অন্তর্ভুক্ত করে রেখেছিল এতদিন। সেই ক্যাটেগরিভুক্ত থাকায় ভারত থেকে এতদিন পাকিস্তানে যেতে গেলে নিতে হত বিশেষ অনুমতি।

আরও পড়ুন: Afghan Jet Crash: আফগান বায়ুসেনার বিমান ভেঙে পড়ল উজবেকিস্তানে

সাম্প্রতিক কালে ভারতে সংক্রমণ খুবই ঊর্ধ্বমুখী হয়েছিল। এপ্রিল ও মে মাসে করোনা-পরিস্থিতি খুবই খারাপ ছিল। বিশেষত ডেল্টা ভ্যারিয়্যান্টের (Delta variant) দাপটে ভারত প্রায় ধুঁকছিল। পুরোপুরি ভেঙে পড়েছিল দেশের স্বাস্থ্য ব্যবস্থা (healthcare system)।

এই পরিস্থিতিতে অনেক দেশই ভারতকে সাময়িক ভাবে এড়িয়ে চলার সিদ্ধান্ত নিয়েছিল। যার মধ্যে ছিল পাকিস্তানও। বিশেষত ভারত থেকে সংশ্লিষ্ট সেই সব দেশে ভ্রমণ করা বিষয়ে কিছু নিষেধাজ্ঞা (travel restrictions) আরোপ করা হয়েছিল। তবে গত কয়েকমাসের মধ্যে এই পরিস্থিতির উন্নতি হয়েছে। তারই জেরে সম্ভবত পাকিস্তানের এই ঘোষণা। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্তের সংখ্যা ৩৮,৬৬৭ জন।

সি-ক্যাটেগরিতে প্রাথমিক ভাবে অনেক দেশই অন্তর্ভুক্ত ছিল। ভারত-সহ এই তালিকায় ছিল বাংলাদেশ, ইন্দোনেশিয়া (Indonesia), ইরান (Iran), ইরাক (Iraq), মায়ানমার (Myanmar), নেপাল (Nepal), থাইল্যান্ড (Thailand) প্রভৃতি। তবে এই তালিকা থেকে সম্প্রতি ভারতকেই (India) সরানো হল।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Imran Khan: দাসত্ব-শৃঙ্খল ভেঙেছে আফগানিস্তান; তালিবানের পাশে ইমরান

.